About Us
Abdul majid
প্রকাশ ১৮/০৬/২০২১ ০৩:২৯এ এম

রিয়াল মাদ্রিদে ১৬ বছরের সম্পর্ক ইতি টানল সার্জিও রামোস

রিয়াল মাদ্রিদে ১৬ বছরের সম্পর্ক ইতি টানল সার্জিও রামোস Ad Banner

সার্জিও রামোসকে রিয়াল থেকে বিদায় জানানোর পর তার উত্তরসূরি হিসেবে নেতৃত্বের আসনের জন্য ক্লাবটি বেছে নিয়েছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্সেলোকে। ১১৭ বছর আগে সর্বশেষ রিয়াল মাদ্রিদের বিদেশি অধিনায়ক ছিলেন গুয়েতেমালার ফুটবলার ফেডেরিকো রেভুয়েলতো।

ফেডেরিকোর পর থেকে এতদিন স্প্যানিশ এই ক্লাবের নেতৃত্ব দিয়ে এসেছেন স্পেনেরই কোনো না কোনো ফুটবলার। রিয়াল মাদ্রিদের ঐতিহ্য হচ্ছে, নেতৃত্বের জন্য এমন একজনকে বেছে নেওয়া, যিনি দীর্ঘদিন ক্লাবের প্রথম একাদশের ফুটবলার।

রামোসের বিদায়ের পর এই কৃতিত্বটি এখন শুধুই ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্সেলোর। ১৫ বছর ধরে ক্লাবের হয়ে খেলছেন তিনি। রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক ইতি টেনেছেন সার্জিও রামোস।

বৃহস্পতিবার (১৭ জুন) প্রিয় ক্লাবকে বিদায় বলতে গিয়ে রামোসের চোখ ভিজে গেছে। কণ্ঠ ভারী হয়ে উঠেছে। আবারও দেখা হওয়ার বার্তা দিয়েছেন ৩৫ বছর বয়সী এই তারকা ফুটবলার।

২০০৫ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর ৪৬৯টি ম্যাচ খেলেছেন রামোস, যেখানে গোল আছে ৭২টি। শেষ হওয়া মৌসুমের শুরু থেকেই কিছুটা ইনজুরিতে ভুগছিলেন রিয়াল মাদ্রিদের নিয়মিত অধিনায়ক। যে কারণে, পুরো মৌসুম তার সার্ভিস পায়নি লস ব্লাঙ্কোসরা।

কিন্তু শেষ দিকে এসে আবারো নিজের চেনা ছন্দে ফিরতে শুরু করেছিলেন এ স্প্যানিয়ার্ড। কিন্তু ভাগ্য সহায় হলো না। তাই অনেকটা বাধ্য হয়েই ১৬ বছরের সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নেন রামোস। ২০১৫ সালে ইকার ক্যাসিয়াসের পর দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব আসে সার্জিও রামোসের কাঁধে। এরপর গত ৬টি মৌসুমে মোট ১২টি ট্রফি জিতেছেন রামোস। এরমধ্যে আবার রয়েছে টানা তিনটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ