About Us
Masud Rana
প্রকাশ ১৭/০৬/২০২১ ১১:০৮পি এম

আন্তর্জাতিক ভুয়া বিজ্ঞানীসহ ৬ জন রিমান্ডে, কারাগারে ১০ জন

আন্তর্জাতিক ভুয়া বিজ্ঞানীসহ ৬ জন রিমান্ডে, কারাগারে ১০ জন Ad Banner

আন্তর্জাতিক মানের ভুয়া বিজ্ঞানীর পরিচয়ে নিজের উদ্ভাবিত জলবায়ুু পরিবর্তনের প্রভাব প্রতিকার, করোনা প্রতিরোধ ব্যবস্থা ও অন্যান্য প্রজেক্টের নামে কোটি টাকা এবং জমি আত্মসাতের মামলায় গ্রেপ্তার মো. সাইফুল ইসলাম ওরফে বিজ্ঞানী সাইফুল ওরফে সায়েন্টিস্ট সাইফুলসহ ৬ জনের বিভিন্ন মেয়েদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এছাড়া আরও ১০ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই (নি.) মিজানুর রহমান ১৬ আসামিকে আদালতে হাজির করেন। রিমান্ড মঞ্জুর হওয়া ৬ আসামির ১০ দিন করে এবং অপর ১০ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডলের আদালত এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর ৫ আসামি হলেন, মো. ইমরান রাজা, মো. রোমান বাদশা, মো. আনিসুজ্জামান সিদ্দিকী, মো. নাজমুল হক ও  মো. তারেক আজিজ। এদের মধ্যে আসামি সাইফুল, ইমরা ও রোমানের দুই দিন করে এবং আনিসুজ্জামান, নাজমুল ও তারেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। কারাগারে যাওয়া আসামিরা হলেন, মোছা. বকুলি ইয়াসমিন, মোছা. কাকুলী আক্তার, মো. বেল্লাল হোসেন, মো. আব্দুল মান্নান, মো. শিমুল মিয়া, মো. নুরনবী, মো.আবুল হাশেম, মো. আলী হোসেন , মো. শওকত আলী ও মো. রোকনুজ্জামান।

উল্লেখ্য, গত ১৫ জুন র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল-ঢাকার উত্তরা এলাকার প্রতারক সংগঠন ‘রাজা-বাদশা’ গ্রুপের নতুন কার্যালয়ে অভিযান পরিচালনা করে ১৬ প্রতারককে গ্রেপ্তার করেন।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ