About Us
মোঃ ইমরান নাজির - (Dhaka)
প্রকাশ ১৭/০৬/২০২১ ১০:৪০পি এম

নদীতে ভাসমান কাঠের বাক্সে মিলল শিশুকন্যা

নদীতে ভাসমান কাঠের বাক্সে মিলল শিশুকন্যা Ad Banner

গঙ্গায় ভাসছিল একটি কাঠের বাক্স। স্থানীয় মাঝি গুল্লু চাহুধারী কান্না শুনে বাক্সটি হাতে তুলে নেন। বাক্স খুলতেই চোখ কপালে ওঠে তার। দেখেন বাক্সের ভেতরে রয়েছে সদ্যোজাত কন্যাশিশু। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের গাজীপুরে। মাঝি গুল্লু চাহুধারী জানিয়েছেন, তিনি মনে করছেন তাকে এই শিশুকন্যাকে উপহার দিয়েছে গঙ্গা নদী। তাই তিনি শিশুটিকে বড় করতে চান। শিশুটি যে বাক্সে ছিল সেই বাক্সটিতেও দেব-দেবীদের ছবি লাগানো ছিল। এছাড়াও রাখা ছিল শিশুর রাশিফল।  

স্থানীয় পুলিশ জানিয়েছে, উদ্ধার নবজাতককে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি এখন কার কাছে থাকবে, সে সম্পর্কে পুলিশ আপাতত নীরব। পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, শিশুটির শারীরিক পরীক্ষা করা হয়েছে। আর তার বাবা-মায়েরও খোঁজ চলছে।  শঅীজ গুল্লু বলেছেন, শিশুটিকে কান্না করতে দেখেও কেউ এগিয়ে আসেনি। কিন্ত সে কান্নার শব্দ শোনার পর দ্রুত সেখানে গিয়ে বক্সটি তুলে নৌকায় নেয়। পরে দেখে সেখানে একটি শিশু।

শিশুটিকে কীভাবে নদীতে ফেলা হয়েছে তা তদন্ত করে দেখছে পুলিশ।  নৌকার মাঝির প্রশংসা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, সরকার ওই শিশুটির লালন-পালনের ব্যবস্থা করবে। কৃতজ্ঞতা হিসেবে মাঝি সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা পাবেন বলেও ঘোষণা দিয়েছেন তিনি।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ