About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
সৈয়দ অামিরুজ্জামান
প্রকাশ ১৮/০৬/২০২১ ১২:৪১এ এম

নিরপেক্ষ ও স্বচ্ছভাবে ইউপি নির্বাচনের দাবি ওয়ার্কার্স পার্টির

নিরপেক্ষ ও স্বচ্ছভাবে ইউপি নির্বাচনের দাবি ওয়ার্কার্স পার্টির Ad Banner

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। এসময় আসন্ন ইউপি নির্বাচন অর্থ ও অস্ত্রের প্রভাবমুক্ত, সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছভাবে অনুষ্ঠানের দাবি জানান তারা।

আজ বৃহস্পতিবার (১৭ জুন ২০২১) বিকেলে নির্বাচন কমিশন ভবনে সিইসির কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, স্থানীয় সরকার পর্যায়ের নির্বাচনের মধ্যে ইউপি নির্বাচন জনগণের সবচেয়ে কাছের নির্বাচন। এখানে নিরপেক্ষতার ব্যত্যয় ঘটলে এবং অর্থ ও অস্ত্রের প্রভাব দেখা গেলে সাধারণ ভোটররা নিরুৎসাহিত হবেন। জনগণ যাতে সঠিকভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য সব ধরনের ব্যবস্থা নির্বাচন কমিশনকে গ্রহণের আহ্বান জানান তারা।

জবাবে নির্বাচন কমিশন ইতোমধ্যেই সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেছে বলে জানান সিইসি নুরুল হুদা।

সিইসি বলেন, ‘ইউপি নির্বাচনে কে বা কোন দলের চেয়ারম্যান নির্বাচিত হবেন, তা নির্বাচন কমিশন বা প্রশাসনের দেখার কোনো বিষয় হতে পারে না। আমি আশা করছি- করোনার কারণে নির্বাচনে কিছুটা বিঘ্ন ঘটলেও প্রথম ধাপের ইউপি নির্বাচন ভালোভাবেই সম্পন্ন হবে।’

মতবিনিময়কালে নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবির খোন্দাকার, যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-১) আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ