About Us
Manir Ahmed Azad - (Chattogram)
প্রকাশ ১৭/০৬/২০২১ ০১:৩৫পি এম

লোহাগাড়ায় আগামী ২০ জুন ঘর পাচ্ছে ১৭০টি গৃহহীন পরিবার

লোহাগাড়ায় আগামী ২০ জুন ঘর পাচ্ছে ১৭০টি গৃহহীন পরিবার Ad Banner

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নের এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২য় ধাপে ১৭০টি ঘর পাচ্ছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ভূমিহীন, গৃহহীন, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা ও অতি বৃদ্ধ পরিবারের লোকজন। প্রতিটি সেমি পাকা বাড়িতে রয়েছে বারান্দাসহ দুটি কক্ষ, রান্নাঘর ও বাথরুম।

ইতিমধ্যে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান। ঘরগুলো নিবিড় তদারিকি করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহসান হাবীব জিতু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভূঁইয়া। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধনের পর ঘরগুলো গৃহহীন ও ভূমিহীন পরিবারকে বুঝিয়ে দেয়া হবে। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এসব ঘরগুলো নির্মাণ করা হয়েছে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, লোহাগাড়া উপজেলা প্রশাসনের মাধ্যমে ৯টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় তৈরি করা হয়েছে ১৭০ পরিবারের ঘর। বিদ্যুতায়নসহ বাড়ির কাজ সম্পন্ন করা হয়ছে। প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে উঠতে অপেক্ষার প্রহর গুনছেন গৃহহীন ও ভূমিহীনরা। তারা পাচ্ছেন এসব স্বপ্নের ঠিকানা। স্বপ্নের ঠিকানা পাওয়ায় খবরে তারা আনন্দে মাতোয়ারা। 

এ ব্যাপারে লোহাগাড়া ইউএনও আহসান হাবীব জিতু জানান, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার স্বরূপ ২য় পর্যায়ে লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায়  গৃহহীন ও ভূমিহীন পরিবার ১৭০টি ঘর পাচ্ছে। ঘরগুলোর নির্মাণ কাজের মান যাতেই ঠিকসই হয় সেজন্য সার্বক্ষণিক আমরা তদারিকি করে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২০ জুন উদ্বোধনের পরেই উপকারভোগীদেরকে চাবি ও দলিল হস্তান্তর করা হবে। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছে বলেও তিনি জানান।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ