About Us
Sazzad Hossain - (Kurigram)
প্রকাশ ১৭/০৬/২০২১ ০৩:০০পি এম

লিচু দিয়ে তৈরি এই পাঁচটি ফেস প্যাক ত্বক ভাল রাখবে!

লিচু দিয়ে তৈরি এই পাঁচটি ফেস প্যাক ত্বক ভাল রাখবে! Ad Banner

লিচু দিয়ে তৈরি বিভিন্ন ঘরোয়া ফেস প্যাক ত্বক ভাল রাখতে সাহায্য করে। খুব সাধারণ কিছু উপকরণের সাহায্যে বাড়িতেই তৈরি করতে পারবেন এই ফেস মাস্ক।   

গরম কালে বিভিন্ন ফলের মধ্যে লিচু অন্যতম। খেতে তো অনেকেই ভালবাসেন। লিচুর কিন্তু রূপচর্চাতেও কাজে লাগে। লিচু দিয়ে তৈরি বিভিন্ন ঘরোয়া ফেস প্যাক ত্বক ভাল রাখতে সাহায্য করে। খুব সাধারণ কিছু উপকরণের সাহায্যে বাড়িতেই তৈরি করতে পারবেন এই ফেস মাস্ক। এমন পাঁচটি ফেস মাস্কের সন্ধান দেওয়া হয়। ত্বকের কী সমস্যা রয়েছে দেখে নিয়ে সেই অনুযায়ী ব্যবহার করুন। 

১) একটি কলা এবং দুটি লিচু নিয়ে ভাল করে ব্লেন্ডারে মিশিয়ে নিন। এই মিশ্রণ ২০ মিনিট ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন। এ বার সারা মুখে লাগিয়ে নিন ফেসপ্যাকের মতো। এতে মুখে ব্রণর দাগ দূর হবে। ব্রণর সমস্যা কমবে। চোখের তলায় ফোলা ভাব থাকলে তা দূর হবে। 

২) কয়েকটি লিচুর রস বের করে নিন। এ বার তার সঙ্গে যোগ করুন কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল। এই মিশ্রণ মুখে লাগাতে পারেন। শুষ্ক ত্বকের সমস্যায় ময়শ্চারাইজারের মতো কাজ করবে। ফ্রিজে রেখে প্রতিদিন একবার করে এই মিশ্রণ ব্যবহার করতে পারেন। 

৩) তিনটি লিচুর সঙ্গে মধু ব্লেন্ডারে মিশিয়ে নিন। এই মিশ্রণ সপ্তাহে তিনদিন মুখে, গলায় লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলবেন। মধু এমনিতেই প্রাকৃতিক ওষুধ হিসেবে কাজ করে। তার সঙ্গে লিচুর মিশ্রণ ত্বককে উজ্জ্বল করবে। 

৪) দুটি লিচুর সঙ্গে একটি অ্যাভোক্যাডো, অর্ধেক টেবিল চামচ হলুদ এবং দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণ মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। ত্বক টানটান রাখতে এই মিশ্রণ কাজে দেবে। বলিরেখা দূর করতেও সাহায্য করবে। 

৫) একটি পাত্রে এক টেবিল চামচ ইয়োগার্ট, এক টেবিল চামচ হলুদ, অর্ধেক টেবিল চামচ বেসন এবং চারটি লিচু নিয়ে ব্লেন্ডারে মিশিয়ে নিন। এই মিশ্রণ সপ্তাহে তিনদিন মুখে ১৫ মিনিট করে লাগিয়ে ধুয়ে নিন। যে কোনও ধরনের ত্বকে এই মিশ্রণ লাগানো যেতে পারে। ত্বককে প্রাকৃতিক ভাবে আর্দ্র রাখতে সাহায্য করে এই ফেসপ্যাক।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ