About Us
Minhajulhaque chowdhury - (Dhaka)
প্রকাশ ১৭/০৬/২০২১ ০১:৩৯পি এম

আমার অচেনা অর্ধাঙ্গিনী

আমার অচেনা অর্ধাঙ্গিনী Ad Banner

খুব ইচ্ছে হয় তোমাকে দেখতে, তোমার পরশ পেতে, তোমার আচলে প্রশান্তির শির রাখতে, কিন্তু নেই সেই স্থান। ইচ্ছে জাগে জীবনের আনন্দ -বেদনা, সুখ -দুঃখ, আমার প্রাপ্তি, সফলতা - ব্যার্থতা, আমার স্বপ্ন, আমার জীবনের জঠিলতা, না বলা কথাগুলো তোমাকে খুলে বলি। কিন্তু নেই আজ সেই শ্রবনমধুরী। 

প্রতিটি রাতে তোমাকে অনুভব করি,তোমার উন্মুক্ত কেশ,তোমার হাতের  আলতো ছোয়া কল্পনা করি,ভাবি, ভোরের ডাকে হয়তো তোমার ডাকও শোনা যাবে। কিন্তু কত ভোর উদয় হয়ে অতীত হল। তোমাকে এখনো পাওয়া হল না। কত রাত যে এপাশ -অপাশ করেছি তা কি আর কেউ দেখেছে! আমি অনুভব করি তোমাকে আমার হৃদয়ের শেকড় থেকে।

প্রতিদিন একটি তৃপ্তি মনের মাঝে লুকিয়ে রাখি,কিন্তু দিনশেষে সেই তৃপ্তির দেখা না পেয়ে অতৃপ্ত মনে ঘুমিয়ে পড়ি। একটা কাজ করার সময়  ভাবি, এ কাজের পরেই তো আমার তৃপ্তি আসবে, আমার জন্য হয়তো কেউ অপেক্ষা করছে।কোন  একজনের উন্মুক্ত বাহুতে আমি হারিয়ে যাব, প্রশান্তিতে মনটা ভরে যাবে। কিন্তু দেখা মিলে না সেই প্রশান্তির। অধৈর্য হয়ে পড়েছি আমি। 

মাঝেমাঝে হতাশ হয়ে তোমাকে পাওয়ার আশা পরিত্যাগ করি, তোমাকে পাওয়ার শত কল্পনা যখন ব্যার্থ হয়ে যায় তখন আমিও হতাশ হয়ে যাই। তোমাকে পাব বলে কত চিন্তাই না করেছি। কত পরিকল্পনাই না করেছি। তবু তুমি দেখা দিলে না। 

অর্থের অভাব,যোগ্যতা ইত্যাদির কারনে আজও তুমি অজানাই রয়ে গেলে। কবে যে জানা হবে তোমায়,   সেই আশায় অপলক দৃষ্টিতে চেয়ে থাকি। আমি জানি অবশ্যই তুমি আসবে চক্ষুশীতল করে, হৃদয়রাজ্য জয় করে, আমার জীবনের চাঁদ হয়ে কিন্তু জানি না কোনদিন হবে সেই প্রতিক্ষীত দিন।  

তুমিই হবে আমার জীবনের সকল আশাভরসা তোমাকে না পাওয়ার বিরহে তোমাকে ভুলে থাকতে চাই,কিন্তু পারি না, ভেসে উঠে তোমার সেই অচেনা মুখ,অনূভূত হয় তোমার মর্মস্পর্শী হাতের ছোয়া। 

এভাবেই চলছে আমার দিনগুলো। টাকা নেই,পয়সা নেই,তাই তোমাকে পাওয়ার হিম্মত এ করতে পারি না। যদি জানতাম আমার তুমি সে কোন ব্যক্তি। আজকেই তোমাকে করজোড় নিবেদন করতাম, যাতে তুমি তোমার স্বপ্নপুরুষের কাছে চলে আসতে পারো । জানা নেই, আমার মত তুমিও কি কাটাচ্ছা তিলে তিলে নিজেকে শেষ করে। আমাকে না পাওয়ার ব্যাথা তোমারও কি অনূভূত হয়। আমার অনুপস্থিতি কি তোমাকে কাদায়?  

এসো না চলে! জীবনের বাকিপথগুলো একসাথে কাটিয়ে দেই। 




শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Md. Al-Amin Rana - (Dhaka)
প্রকাশ ৩০/০৭/২০২১ ০১:৩২পি এম