About Us
Md.Shagar Hasan - (Kushtia)
প্রকাশ ১৬/০৬/২০২১ ১১:২০পি এম

মিরপুরে কঠোর বিধিনিষেধ আরোপ

মিরপুরে কঠোর বিধিনিষেধ আরোপ Ad Banner

করোনাভাইরাসের সামাজিক সংক্রমণ ঠেকাতে কুষ্টিয়ার মিরপুর পৌর এলাকায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন। চলমান বিধিনিষেধে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের চলাচল ছাড়া সংশ্লিষ্ট এলাকাতে জনসাধারণ ও অন্যান্য পণ্যের চলাচলে বিধিনিষেধ অব্যাহত থাকবে। আজ সন্ধ্যায় এক গণবিজ্ঞপ্তিতে কঠোর এ বিধিনিষেধ জারি করা হয়।

জরুরী সেবা ছাড়া পৌর এলাকায় সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখাসহ কঠোর নির্দেশনা দেয়া হয়েছে ওই গণবিজ্ঞপ্তিতে।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন,চলমান বিধিনিষেধে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের চলাচল ছাড়া সংশ্লিষ্ট এলাকাতে জনসাধারণ ও অন্যান্য পণ্যের চলাচলে বিধিনিষেধ অব্যাহত থাকবে।উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঘরের বাইরে এবং জনসমক্ষে সকলকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে।

সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে কাজ করবে আইনশৃঙ্খলাবাহিনী। বিধিনিষেধে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। মোটরসাইকেলে একজন ও ইজিবাইকে দুইজনের বেশি যাত্রী বহন করা যাবে না। সব ধরনের গণজমায়েত, সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না এবং চায়ের দোকানে বেঞ্চ, ক্যারমবোর্ড ও টেলিভিশন রাখা যাবে না। বিনা কারণে সন্ধ্যা ৬টার পরে ঘরের বাইরে আসা যাবে না। মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডা. জেরিন জানান, গত ২৪ ঘণ্টায় মিরপুর উপজেলায় ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের এখন হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ