About Us
Sanat Krishna Dhali - (Barisal)
প্রকাশ ১৬/০৬/২০২১ ১১:২৫পি এম

যুক্তরাজ্যে কোভিড -১৯-এর ডেল্টা ভেরিয়েন্টের হটস্পট

যুক্তরাজ্যে কোভিড -১৯-এর ডেল্টা ভেরিয়েন্টের হটস্পট Ad Banner

কোভিড -১৯ এর রূপটি ভারতে প্রথম চিহ্নিত হয়েছিল । ডেটা শোতে দেখা যায় যে ইংল্যান্ডে ভাইরাসের প্রভাব এখন সবচেয়ে বেশি। জনস্বাস্থ্য ইংল্যান্ডের প্রকাশিত পরিসংখ্যানগুলিতে দেখা যায় যে ডেল্টা বৈকল্পিকের পরিমাণ বেশি । দশটি ক্ষেত্রে নয়টি যা তাদের জন্য ক্রমযুক্ত জিনগত বংশ। প্রধানমন্ত্রী এবং তার বৈজ্ঞানিক পরামর্শদাতাদের মধ্যে উদ্বেগের পরে যে নিয়ম আরও শিথিল করা হয়েছে, ডেল্টা সংক্রমণ এবং হাসপাতালে ভর্তির ক্ষেত্রে উল্লেখযোগ্য বৃদ্ধি পেতে পারে বলে উদ্বেগ প্রকাশের পরে ইংল্যান্ডের চার মাসের বিলম্বের মুখোমুখি এই তথ্য পাওয়া গেছে।

যেখানে ডেল্টার সবচেয়ে শক্তিশালী পা রয়েছে সেখানে ইতিমধ্যে দুটিতেই বৃদ্ধি দেখা গিয়েছে, কারণ প্রমাণগুলি ধরেই চলেছে যে স্ট্রেনটি আরও ছড়িয়ে যেতে পারে। পূর্ববর্তী প্রভাবশালী আলফা বৈকল্পিকের চেয়ে সহজেই গত বছরের শেষের দিকে কেন্টে আবির্ভূত হয়েছিল।যাইহোক, মন্ত্রীরা জোর দিয়েছিলেন যে কোভিড -১৯ টি ভ্যাকসিনটি ডেল্টা রূপের বিরুদ্ধে খুব কার্যকর এবং লোকেরা তাদের জাব করার আহ্বান জানিয়ে চলেছে।

ওয়েলকাম স্যাঙ্গার ইনস্টিটিউট দ্বারা সংকলিত তথ্য থেকে দেখা যায় যে ভারতীয় রূপের প্রসারটি উত্তর পশ্চিমের ইংল্যান্ডের বল্টন এবং ব্ল্যাকবার্নে দারউইনের সাথে এখনও বেশি রয়েছে - দু'জন স্থানীয় কর্তৃপক্ষ ডেল্টার কঠোর শক্তির হাতের মুঠোয় থেকে রক্ষার লক্ষ্যে বাসিন্দাদের রক্ষা করার জন্য অতিরিক্ত টিকা নিযুক্ত করতে দেখেছেন তাদের স্থানীয় অঞ্চল। ২ জুন পর্যন্ত দুই সপ্তাহের পরীক্ষাগারের ফলাফলের মধ্যে সুপারিশ করা হয়েছিল যে এই অঞ্চলগুলির সম্প্রদায়ের কাছ থেকে বাস্তবিকভাবে ১০০ শতাংশ ক্ষেত্রে ডেল্টা হিসাবে চিহ্নিত হয়েছিল - এটি এপ্রিলের শেষে প্রায় ২০ শতাংশের কাছাকাছি ছিল।

তবুও তথ্যগুলি দেখায় যে রূপটি এখন স্পষ্টভাবে এই হট স্পটগুলি ছাড়িয়ে এখন ইংল্যান্ডের বেশিরভাগ অঞ্চলে ছড়িয়ে পড়েছে, দেশের সমস্ত অঞ্চলের স্থানীয় কর্তৃপক্ষের সাথে - লন্ডন থেকে দক্ষিণ পশ্চিম থেকে মিডল্যান্ডস পর্যন্ত দেখা যাচ্ছে । জনস্বাস্থ্য কর্মকর্তারা ১৯ জুলাই ইংল্যান্ডে নিষেধাজ্ঞাগুলি সহজ করার জন্য পরবর্তী সুযোগের আগে ডেল্টার প্রসার ও প্রভাব পর্যবেক্ষণ করে চলেছেন।




শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ