About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
কে এ এম সাকিব - (Rajshahi)
প্রকাশ ১৬/০৬/২০২১ ০৭:৫২পি এম

লকডাউন বাড়ল আরো এক মাস

লকডাউন বাড়ল আরো এক মাস Ad Banner

দেশে ক্রমবর্ধমান করোনা সংক্রমনের মুখে লকডাউন বাড়ানো হয়েছে আরও ১ মাস। তবে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালন করে খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। 

চলমান লকডাউন বা বিধিনিষেধ বেড়ে আগামী ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত করে বিষয়ে আজ বুধবার (১৬ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালন করে খোলা থাকবে। সংক্রমণ বাড়ায় সবশেষ ১৬ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছিল। 

চলতি বছর করোনা সংক্রমণ বাড়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। 

গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকছে না সিটি করপোরেশন এলাকায়। এর আগে দূরপাল্লার বাস, লঞ্চ ও ট্রেন চলাচল ঈদ পর্যন্ত বন্ধ ছিল। পরে ২৪ মে থেকে গণপরিবহন চলার অনুমতি দেওয়া হয়। 

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমন শুরু হয় গত বছরের ৮ মার্চ। এরপর ১৮ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। আর ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন অফিস বন্ধ থাকে। আগামী ৩০ জুন পযর্ন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঘোষণা করা আছে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ