About Us
Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ১৬/০৬/২০২১ ১২:০৯এ এম

বান্দরবানে ফিমেল মেন্টরদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

বান্দরবানে ফিমেল মেন্টরদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত Ad Banner

আজ মঙ্গলবার (১৫ জুন) বিকেলে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে সিমাভি ও বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) এর সহায়তায় এই প্রশিক্ষণ কর্মসূচীটি আয়োজন করে স্থানীয় বেসরকারী সংস্থা অনন্যা কল্যাণ সংগঠন (একেএস)।

জেলা সদরের রয়েল হোটেল এর কনফারেন্স কক্ষে ১৩ জুন থেকে এই প্রশিক্ষণ কর্মসূচিটি শুরু হয়। প্রশিক্ষণে প্রকল্পের সদর উপজেলার স্থানীয় বেসরকারী সংস্থা অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) বাস্তবায়নকারী সংগঠনের ৩০ জন ফিমেল মেন্টর প্রশিক্ষণার্থী হিসেবে অংশ নেন।

অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) আওয়ার লাইভস্, আওয়ার হেলথ্, আওয়ার ফিউচারস্ (ওএলএইচএফ) প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ম্যামিসিং মারমার সঞ্চালনায় সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একেএস’র নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলী।

এ সময় সমাজসেবী ও বান্দরবান জেলা দুর্নীতি দমন কমিটির সভাপতি অংচমং মারমা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, বান্দরবান জেলার প্রতিনিধি ও বাংলাদেশ নারী গ্রগতি সংঘের মাস্টার ট্রেইনার সুমিত বণিক, প্রশিক্ষণ সঞ্চালনার সমন্বয়কারী ও প্রোগ্রাম অফিসার কাম ট্রেইনার য়ইসানুসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নারী গ্রগতি সংঘের মাস্টার ট্রেইনার সুমিত বণিক বলেন, ‘এই প্রশিক্ষণ কর্মসূচির আওতায় প্রকল্পের মেন্টরদের মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা বৃদ্ধির পাশাপাশি, বান্দরবান সদর উপজেলায় মাসিকের মতো প্রাকৃতিক ও স্বাভাবিক জৈবিক প্রক্রিয়াকে ঘিরে যে সমস্ত কুসংস্কার ও বদ্ধমূল ধারণাগুলো জড়িয়ে আছে সেগুলোকে তাত্ত্বিকভাবে জানার পাশাপাশি কমিউনিটি পর্যায়ে সঠিক তথ্য-উপাত্ত প্রয়োগের মাধ্যমে অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। ’

প্রশিক্ষণের সমাপনী দিনে সকল প্রশিক্ষণার্থীদের মাঝে মাসিক উপকরণ হিসেবে এক প্যাকেট স্যানিটারী প্যাড ও একটি ছাতা বিতরণ করা হয়।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ