About Us
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Jalal hoseen bijoy - (Dhaka)
প্রকাশ ১৫/০৬/২০২১ ০৮:০৫পি এম

হযরত রাসূল (সঃ) আধুনিক মানব সভ্যতার স্থপতিঃ

হযরত রাসূল (সঃ) আধুনিক মানব সভ্যতার স্থপতিঃ Ad Banner

হযরত রাসূল (সঃ) আধুনিক মানব সভ্যতার স্থপতিঃ শায়েখ ডক্টর সৈয়দ সাঈদুর রহমান আল-মাহবুবী


আন্তর্জাতিক আশেকে রাসূল সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট শায়েখ ডক্টর সৈয়দ এম. সাঈদুর রহমান আল-মাহবুবী (মাঃ আঃ) হুজুর বলেন, হযরত রাসূল (সঃ)-এর ইসলাম চিরশান্তির ধর্ম। এই ধর্ম পালনের মাধ্যমে আইয়ামে জাহেলিয়াতের বর্বর মানুষেরা আল্লাহ তায়ালার রহমত লাভ করে পাপাচার ছেড়ে দিয়ে পরহেজগার-মুত্তাকীনে পরিণত হয়েছিল। আমরাও যদি ইসলামী শিক্ষা আমাদের জীবনে বাস্তবায়ন করতে পারি; তবে আমরাও চরিত্রাদর্শে, জ্ঞান-বিজ্ঞানে, শক্তি-সামর্থে, ধন-সম্পদে শ্রেষ্ঠত্বের মর্যাদা লাভ করতে পারবো।


তিনি আরো বলেন, কারো কারো ধারণা ইসলামী জীবন ব্যবস্থা আধুনিক বিজ্ঞান মনস্ক মানুষের অগ্রযাত্রার পথে বাধা সৃষ্টি করে। আসলে তাদের ধারণা সঠিক নয়। কারণ, মহানবী হযরত রাসূল (সঃ) হলেন, আধুনিক মানব সভ্যতার স্থপতি। তিনি জ্ঞান-বিজ্ঞানের প্রতিটি বিষয়ে মানুষের অগ্রযাত্রার পথ সুগম করে গেছেন। এ কারণে তাঁকে বলা হয়, সর্বশ্রেষ্ঠ ধর্ম প্রচারক, সর্বশ্রেষ্ঠ সমাজ সংস্কারক, সর্বশ্রেষ্ঠ আইন বিশারদ, সর্বশ্রেষ্ঠ সমর নায়ক- এক কথায় তিনি সর্বগুণে গুণান্বিত সর্বকালের সর্বযুগের সর্বশ্রেষ্ঠ মহামানব। বিশ্বখ্যাত "The 100’’ গ্রন্থে মাইকেল এই এইচ হার্ট পৃথিবীর একশ প্রভাবশালী ব্যক্তির তালিকার শীর্ষে হযরত মুহাম্মদ (সঃ)-এর নাম রেখেছেন। সুতরাং হযরত রাসূল (সঃ) শুধু মুসলমানদের কাছে নয়, অন্য ধর্মের লোকদের কাছেও সর্বশ্রেষ্ঠ মহামানব হিসেবে পরিচিত। আমরা তাঁর শিক্ষা সঠিকভাবে অনুসরণ করলে শ্রেষ্ঠেত্বের মর্যাদায় অধিষ্ঠিত হতে পারবো। 


তিনি ২৮শে মে শুক্রবার রাজধানী ঢাকার মিরপুরে জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন আন্তর্জাতিক আশেকে রাসূল সংস্থার সদর দপ্তরে আয়োজিত জুমার নামাজে খুতবা দিচ্ছিলেন। এই আশেকে রাসূল মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-  ব্রিটেনের ক্যামব্রিজ ইউনিভার্সিটির সিনিয়র ফেলো প্রফেসর ডক্টর সৈয়দ এ.এফ.এম. বরকত-এ-খোদা (মাঃ আঃ) ও ইউনিভার্সিটি অব লন্ডনের স্কলার সৈয়দ এ.এফ.এম. রহমত-এ-খোদা (মাঃ আঃ)। মাহফিলে আলেম-ওলামা, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 


কোভিড-১৯-এর স্বাস্থবিধি মেনে সীমিত পরিসরে আয়োজিত এই মাহফিলে প্রখ্যাত ধর্মীয় ও আধ্যাত্মিক নেতা শায়েখ ডক্টর সৈয়দ এম. সাঈদুর রহমান আল-মাহবুবী (মাঃ আঃ) হুজুর দেশ ও জাতিকে করোনা মহামারী থেকে রক্ষার জন্য আল্লাহ তায়ালার বিশেষ দয়া কামনা করে এবং সবার শান্তি, সমৃদ্ধি ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করেন।  -আইএআরও



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ