About Us
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md shohag Hossen - (Patuakhali)
প্রকাশ ১৫/০৬/২০২১ ০৪:৪৬পি এম

রাস্তা নির্মানে ধীরগতি, ভোগান্তিতে এলাকাবাসী

রাস্তা নির্মানে ধীরগতি, ভোগান্তিতে এলাকাবাসী Ad Banner

পটুয়াখালীর মির্জাগঞ্জে  প্রায় ৩ বছরেও শেষ হয়নি মহিষকাটা বাজার-ফাটার হাট গ্রামীণ সড়কের ২ কি.মিটারের কাজ। শুকনো মৌসুমে ধুলার পরে বর্ষা মৌসুম শুরুতে ভোগান্তিতে পড়ছে যানবাহনসহ এলাকার পথচারীরা। 


উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, ১ কোটি ৮২ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে গভার্রমেন্ট অব বাংলাদেশ (জিওবি) অর্থায়নে কাজটি পেয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান পটুয়াখালীর কামাল এন্টারপ্রাইজ। পরে তাদের  থেকে কাজটি ক্রয় করে উপজেলার আমড়াগাছিয়ার মোঃ জাহাঙ্গীর হোসেন। রাস্তাটির নির্মাণ কাজ শুরু করা হয় গত ২০১৮ সালের মাঝামাঝি সময়। ২০২০ সলের অক্টোবর মাসে কাজের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও এক দফা সময় বাড়িয়ে এখন পর্যন্ত মাত্র ৬০% কাজ সম্পন্ন হয়েছে।


স্থানীয় ও চালকদের অভিযোগ, রাস্তার কাজ ধীর গতিতে হওয়ায় বেড়েছে জনদুর্ভোগ। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে আমড়গছিয়া ইউনিয়নের কিসমত শ্রীনগর, নতুন শ্রীনগর , কাফুলা ও উত্তর ঝাটিবুনিয়া গ্রামের বাসিন্দারা। বিকল্প চলাচলের রাস্তা না থাকায় শুকনো মৌসুমে ধূলো-বালি আর বর্ষায় মাটি-পানি মাড়িয়ে চলতে হয়।

ক্রয়কৃত ঠিকারদারি মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, বৃষ্টি না থাকলে কাজ পুনঃরায় শুরুকরা হবে। 

উপজেলা প্রকৌশলী শেখ আজিম-উর-রশিদ বলেন, করোনার কারণে কাজে ধীর গতি এসেছে। তাই নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করা যায়নি বলে জানিয়েছে ঠিকাদার। উর্ধ্বতন কতৃপক্ষ সময় বাড়িয়ে দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকারদারকে চিঠি দিয়েছে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ