About Us
SULTAN MAHAMUD - (Dhaka)
প্রকাশ ১১/০৬/২০২১ ০৩:৩৮পি এম

হু হু করে বাড়ছে করোনা মৃত্যুর সংখ্যা, একদিনে ১৪ হাজার মৃত্যু

হু হু করে বাড়ছে করোনা মৃত্যুর সংখ্যা, একদিনে ১৪ হাজার মৃত্যু Ad Banner

করোনাভাইরাসের  তাণ্ডবে বিশ্ববাসী বিপর্যস্ত। যত দিন যাচ্ছে তত ভয়ংকর হয়ে উঠছে মারণঘাতী এ ভাইরাস। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। মহামারি এ ভাইরাসের নতুন ভারতীয় ধরন মানুষের মনে আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনও কাটেনি আতঙ্ক। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৫১ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১১ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও সাড়ে ১৪ হাজার ১০৪ মানুষ এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২১ হাজার ২৬২ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার ৯০২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৫১ লাখ ৬৯ হাজার ৯০২জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৫২৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৬০ হাজার ৯০৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৫৮৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৭৯১ জনের।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ