About Us
Mohammad Shahjahan Miah - (Habiganj)
প্রকাশ ১১/০৬/২০২১ ১১:৩০এ এম

হবিগঞ্জে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর সমাপনী অনুষ্ঠান

হবিগঞ্জে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর সমাপনী অনুষ্ঠান Ad Banner

হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক ভার্চুয়াল মিটিংয়র মাধ্যমে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আজ ১০ জুন বিকাল ৪.০০ টায় হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক ভার্চুয়াল মিটিংয়র মাধ্যমে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ভুমি সেবা সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল প্ল্যাটফর্মে সংযুক্ত হয়ে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর সমাপনী ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মিজ্‌ ইশরাত জাহান, জেলা প্রশাসক, হবিগঞ্জ।   

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মিন্টু চৌধুরী-এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব বিজেন ব্যানার্জী, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিজ্‌ জেবুন নাহার শাম্মী এবং হবিগঞ্জ জেলার উপজেলা সমুহের নির্বাহী অফিসার বৃন্দ ও সহকারী কমিশনার (ভূমি) বৃন্দ। 

সমাপনী অনুষ্ঠানে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের নিমিত্ত রেজিস্ট্রেশনের বিষয়টিকে প্রাধান্য দিয়ে এবারের ভূমি সেবা সপ্তাহ পালন করা হয়। জেলা প্রশাসকের কার্যালয় ও সকল উপজেলা ভূমি অফিসে সেবা ডেস্ক কাম তথ্যকেন্দ্র স্থাপন করা হয়। সেবা ডেস্কে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, ভূমি উন্নয়ন কর আদায়, ভিপি লিজ নবায়ন ইত্যাদি সেবা প্রদান করা হয়।  ভূমি সেবা সপ্তাহে হবিগঞ্জ জেলায় মোট ১৯৫৯ টি অনলাইনে ভূমি উন্নয়ন করের রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয় এবং আদায় করা হয় মোট ৪০,৮৬,২৩৮/- (চল্লিশ লক্ষ ছিয়াশি হাজার দুইশত আটত্রিশ) টাকা ভূমি উন্নয়ন কর। মোট ২৩৪৭ টি হোল্ডিংয়ের ভূমি উন্নয়ন কর আদায় করা হয়। ৫৯৪টি ই নামজারীর আবেদন জমা পরে। ৩২ টি ভিপি লিজ নবায়নের মাধ্যমে ১,৬৪,৫৭২/- (এক লক্ষ চৌষট্টি হাজার পাঁচশত বাহাত্তর) টাকা আদায় করা হয়। মোট ১৮টি চান্দিনা ভিটির লাইসেন্স নবায়ন সম্পন্ন করা হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ