About Us
শুক্রবার, ১৮ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Borhan Uddin - (Satkhira)
প্রকাশ ১০/০৬/২০২১ ০৯:৩৬পি এম

করোনার কারণে স্থগিত করা হলো ১৬৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন

করোনার কারণে স্থগিত করা হলো ১৬৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন Ad Banner

আগামী ২১ জুন ২০২১ তারিখে জাতীয় সংসদের উপনির্বাচন সহ ইউনিয়ন পরিষদ ও পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা বৃদ্ধির কারণে  ১৬৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ও ৯ টি পৌরসভা সাধারণ  নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বৃহস্পতিবার (১০ জুন) আগারগাঁও নির্বাচন ভবনে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।   

করোনায় উচ্চঝুঁকি সম্পন্ন এলাকা খুলনা বিভাগের সকল ইউনিয়ন পরিষদ, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ইউনিয়ন পরিষদসহ মোট ১৬৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। 

এর মধ্যে রয়েছে বাগেরহাট জেলায় ৬৮ টি, খুলনা জেলায় ৩৪ টি, সাতক্ষীরা জেলায় ২১ টি, নোয়াখালী জেলায় ১৩ টি, চট্টগ্রাম জেলায় ১২ টি, এবং কক্সবাজার জেলায় ১৫ টি ইউনিয়ন পরিষদ।

তবে এসকল ইউনিয়ন পরিষদ ছাড়া ২১ এ জুন অনুষ্ঠিত হতে যাওয়া অন্য সব ইউপি নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।   

অন্যদিকে, নির্বাচন তফসিলে ঘোষিত ১১ টি পৌরসভার মধ্যে দিনাজপুর জেলা সেতাবগঞ্জ ও ঝালকাঠি জেলার  ঝালকাঠি পৌরসভার নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। অন্য ৯টি পৌরসভা করোনায় উচ্চঝুঁকি সম্পন্ন এলাকা হওয়াতে সেসব পৌরসভা নির্বাচন স্থগিত ঘোষণা করেছে ইসি।   

এদিকে আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় সংসদীয় আসনের উপ-নির্বাচনের তফসিলে আংশিক পরিবর্তন আনা হয়েছে।

জাতীয় সংসদের ২৭৫ লক্ষ্মীপুর-২ আসনের নির্বাচন ২১ জুন ২০২১ তারিখ নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হলেও ২৩১ সিলেট-৩ আসনের, ১৮৭ ঢাকা -১৪ ও ২৫৩ কুমিল্লা -৫ শূন্য আসনের নির্বাচন শুধুমাত্র ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে ২৮ জুলাই ২০২১ নির্ধারণ করা হয়েছে। এছাড়া অন্যান্য কার্যক্রম তফসিল  অনুযায়ী নির্ধারিত সময়ে  অনুষ্ঠিত হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ