About Us
Md. Tawhidul Haque Chowdhury - (Noakhali)
প্রকাশ ১০/০৬/২০২১ ০২:২৮পি এম

নির্বাচনী সহিংসতায় সুবর্ণচরে প্রবাসীকে কুপিয়ে হত্যা, আটক ২

নির্বাচনী সহিংসতায় সুবর্ণচরে প্রবাসীকে কুপিয়ে হত্যা, আটক ২ Ad Banner

নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় পূর্ব শত্রুতা ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কামাল হোসেন (৩৩) নামের এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।বুধবার (৯ই জুন) দুপুরে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। নিহত কামাল হোসেন ঐ এলাকার চরকাজী মোখলেস গ্রামের ওবায়দুল হকের ছেলে। পারিবারিক জীবনে কামাল হোসেন ২ সন্তানের জনক। 

   নিহতের ছোট ভাই বেলাল হোসেন জানান, গত ২ মাস আগে কামাল হোসেন ওমান থেকে দেশে আসে।এদিকে আগামী (২১ জুন) উপজেলার চর ওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে নিহত কামাল চরওয়াপদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী মো.জয়নাল আবেদীনের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে।এতে সে একই এলাকার অপর তিন ইউপি সদস্য প্রার্থীদের রোষানলে পড়ে। যার ধারাবাহিকতায় গত মঙ্গলবার রাতে স্থানীয় কাজী নূরনবী দরবেশের বাজারে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম ও তার সমর্থকরা কামালকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এই নির্বাচন নিয়ে এর আগে কামালের সাথে তাদের কথা কাটাকাটি ও মারামারির ঘটনা ঘটে। অপর দিকে প্রবাস থেকে আসার পর প্রতিপক্ষের একটি মামলায় নিহত কামাল ২৪ দিন কারাগারে ছিল। গত কিছু দিন আগে সে জামিনে মুক্তি পায়।   

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে এলাকার চা দোকানে বসে কামাল উদ্দিন চা খাচ্ছিল।এ সময় এলাকার কতিপয় চিহ্নিত সন্ত্রাসী কামালের ওপর অতর্কিত হামলা করে। হামলাকারীরা কামালের মাথায় উপর্যুপরি রামদা দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। কামালকে উদ্ধারে স্থানীয় বাসিন্দা কালু মিয়া এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে আহত করে।পরে স্থানীয় অন্যন্যরা একসাথে এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।স্থানীয়রা কামালকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কামালের অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কামালকে ঢাকায় প্রেরণ করে।কামালকে নিয়ে তার স্বজনরা ঢাকায় রওয়ানা হলে পথিমধ্যে রাত ১০টায় কামালের মৃত্যু হয়।    চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় তাৎক্ষণিক পুলিশ ঘটনার সাথে জড়িত ইসমাইল ও আবুল কালাম নামে দুইজনকে আটক করেছে। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ