About Us
মঙ্গলবার, ২২ জুন ২০২১
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ১০/০৬/২০২১ ০৪:৫৬পি এম

দৌলতপুরে আলোচিত কল্যাণপুর দরবার থেকে হরিণ উদ্ধার

দৌলতপুরে আলোচিত কল্যাণপুর দরবার থেকে হরিণ উদ্ধার Ad Banner

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কল্যাণপুরে অবস্থিত তাসের পীরের দরবার শরীফ থেকে দুটো হরিণ উদ্ধার করেছে বন বিভাগ ও স্থানীয় প্রশাসন।

বুধবার সন্ধ্যা ৬ টার দিকে বন বিভাগের কর্মকর্তারা দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিনের সহযোগিতায় হরিণ দুটি উদ্ধার করে।

বন বিভাগের কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে কল্যাণপুর দরবার শরীফের ভিতরে অবৈধভাবে দুইটা হরিণ লালন পালন করছে। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতায় হরিণ দুটি উদ্ধার করি। এ ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১৭ মোতাবেক শের খান নামে এক আসামিকে আটক করা হয়েছে। এবং ওই দরবারের পির তাসের পলাতক রয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন জানান, বিকেলে বন বিভাগের কর্মকর্তারা আমার কাছে সহযোগিতা চাই যে তাসের পীরের দরবারে দুইটা হরিণ অবৈধ ভাবে তারা লালন পালন করছে। আমি সেখানে অফিসার ফোর্স নিয়ে তাদের সহযোগিতায় হরিণ দুটো উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছি।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, দরবার শরীফের মধ্যে হরিণ আছে সংবাদ দিয়ে বন বিভাগের কর্মকর্তারা আমাদের সহযোগিতা চাইলে আমরা সেখানে গিয়ে দুটো হরিণ উদ্ধার করি।  

উল্লেখ্য গত ৬ জুন তাসের পীরের দরবারে রাশেদ (২৮) নামে এক ভক্ত কে পিটিয়ে হত্যা করা হয়া। ওই ঘটনায় নিহত রাশেদের বাবা সাবেক ইউপি সদস্য আব্দুর রাজ্জাক বাদী হয়ে পীরসহ ১০ জনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ৬ জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন। পীর সহ বাকি আসামিরা পলাতক রয়েছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ