About Us
মঙ্গলবার, ২২ জুন ২০২১
Rakib Al Hasan - (Dhaka)
প্রকাশ ১০/০৬/২০২১ ০১:১২পি এম

কোপা আমেরিকার ভাগ্য নির্ধারণ করবে সুপ্রীম কোর্ট!

কোপা আমেরিকার ভাগ্য নির্ধারণ করবে সুপ্রীম কোর্ট! Ad Banner

অনিশ্চিয়তার দোলাচালে ভুগছে লাতিন আমেরিকার দেশগুলোর সবচেয়ে বড় ফুটবল টূর্নামেন্ট কোপা আমেরিকার ভাগ্য। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী কোপা আমেরিকা অনুষ্ঠিত হতে আর মাত্র এক সপ্তাহও বাকি নেই, কিন্তু এরই মধ্যে টূর্নামেন্টটি নিয়ে বারবার তৈরি হচ্ছে অনিশ্চয়তার। সর্বশেষ এই টূর্নামেন্টটি আয়োজনের ব্যপারে হস্তক্ষেপ করেছে ব্রাজিলের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্ট। 

কোপা আমেরিকা ২০২১ এর এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো সাম্বা ফুটবলের দেশ ব্রাজিলে। কিন্তু এ টূর্ণামেন্টটিকে ঘিরে প্রথম থেকেই তৈরি হয়েছে নানান অনিশ্চয়তা। সেসব অনিশ্চিয়তা কাটিয়ে উঠলেও, এবার সর্বশেষ টূর্নামেন্টটি আয়োজনের বিষয়ে সরাসরি হস্তক্ষেপ করেছে ব্রাজিলের সর্বোচ্চ আদালত। 

মূলত ব্রাজিলের বিচারকরা করোনাকালীন এই সময়ে ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের বিরুদ্ধে একমত হয়েছেন। আর সে কারনেই আইনী ভাবে এর সুরাহা করার জন্য মাঠে নেমেছে দেশটির সর্বোচ্চ আদালত। ব্রাজিল থেকে কোপা আমেরিকা আয়োজন বাতিলের দাবি নিয়ে বিচারকদের পক্ষে রিট করেন দেশটির মন্ত্রী কারমেন লুসিয়া। ব্রাজিল সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট লুইজ ফাক্স এই রিটটি গ্রহণ করেছেন। গ্লোবো ইস্পোর্ট-এর রিপোর্ট অনুযায়ী, আবেদনের ২৪ ঘণ্টার মধ্যেই এ নিয়ে শুনানি শুরু হবে। অর্থ্যাৎ, বৃহস্পতিবার শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর সে কারনে গোটা ফুটবল বিশ্ব এখন তাকিয়ে আছে ব্রাজিলের সুপ্রীম কোর্টের শুনানির রায়ের দিকে। যদি রায়ের শুনানি বিচারকদের পক্ষে যায় তাহলে আবারো বাধার সম্মুখীন হতে যাচ্ছে কোপা আমেরিকার এবারের আয়োজন। 

চলতি বছরে টূর্নামেন্টটি প্রথমে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় আয়োজন করার কথা থাকলেও কলম্বিয়ার রাজনৈতিক অস্থিরতা ও আর্জেন্টিনার করোনার পরিস্থিতির কারনে, টূর্নামেন্টটি ব্রাজিলে আয়োজন করার সিদ্ধান্ত নেয় লাতিন আমেরিকা ফুটবল ফেডারেশন। তাতে সম্মতি জানিয়ে প্রস্তুতিও শুরু করে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। কিন্তু এরপর একের পর বাধার সম্মুখিন হয়ে এক প্রকাশ দোলাচালে ভুগছে কোপা আমেরিকা ২০২১ এর ভাগ্য। দীর্ঘ হতে পারে বাংলাদেশি ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের অপেক্ষার প্রহর। 


সূত্রঃ গ্লোবো ইস্পোর্ট



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ