About Us
Amin Ahmed Udoy - (Mymensingh)
প্রকাশ ০৯/০৬/২০২১ ১১:৫৪পি এম

ত্রিশাল-বালিপাড়া সড়ক যেন এক মৃত্যুফাঁদ

ত্রিশাল-বালিপাড়া সড়ক যেন এক মৃত্যুফাঁদ Ad Banner

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার অন্তর্গত ত্রিশাল-বালিপাড়া সড়ক যেন এক নিয়মিত মৃত্যু মিছিলের স্থানের নাম। নতুন এই ১৩ কিলোমিটার প্রশস্ত সড়ক সংস্কার ও পুনঃনির্মাণের পর থেকে ছোট-বড় দুর্ঘটনা যেনো এখানে নিত্যদিনকার নিয়ম। 

সড়ক এলাকার বাসিন্দারা মনে করেন, সড়ক দুর্ঘটনার মূল কারণ গাড়ির বেপরোয়া ঊর্ধ্বগতি, সড়কের বিভিন্ন স্থানে বাঁক, এবং বিড না থাকা। সাধারণত কোনো সড়ক মেরামত বা সংস্কারের পর বিভিন্ন দুর্ভোগ-দূর্ঘটনা কমে, তবে এই সড়কে হয়েছে তার ঠিক উল্টো দুর্ভোগ অনেকাংশে লাগব হলেও, দুর্ঘটনা কমেনি বরং বেড়েছে।

১৩ কিলোমিটার এই সড়কে ছোট-বড় মোট ১৭টিরও বেশি মোড় এবং বাজার থাকলেও পুরো রাস্তায় বিড রয়েছে মোট ২ টি। এছাড়াও এই সড়কের বিভিন্ন স্থানে রয়েছে বড় বড় বেশ কয়েকটি বাঁক, সেখানেও নেই কোনো বিড। 

দূর পাল্লার বাস ও ট্রাকের উর্ধ্বগতির ফলে দুর্ঘটনার শিকার হয় বিভিন্ন ছোট যানবাহন এবং পন্য পরিবহন।  ত্রিশাল বাজারের একজন বাসিন্দা বলেন, কয়েকদিন আগে আমি বিশেষ কাজে বালিপাড়া গিয়েছিলাম, আসার পথে পুরো রাস্তার মধ্যে মোট চারটি দুর্ঘটনা দেখতে পাই। এরপর থেকে এই রাস্তা দিয়ে চলাচল করতে মনের মধ্যে সবসময় ভয় কাজ করে। 

এই সড়ক দিয়ে মূলত দূরপাল্লার বাস, ট্রাক ও সিএনজি,অটো, মোটর সাইকেলসহ অসংখ্য যানবাহন চলাচল করে।  ত্রিশাল উপজেলার ব্যাস্ততম এই সড়কের দুর্ঘটনা রোধে কার্যকরী পদক্ষেপ চান স্থানীয় জনগণ, চালক এবং যাত্রীরা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ