About Us
Shipon Talukdar - (Rangpur)
প্রকাশ ০৯/০৬/২০২১ ০৮:১১পি এম

বেরোবির নতুন উপাচার্য ড. হাসিবুর রশীদ

বেরোবির নতুন উপাচার্য ড. হাসিবুর রশীদ Ad Banner
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক এবং বেরোবির ট্রেজারার ড. হাসিবুর রশীদ।  বুধবার (০৯ জুন) শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারির মাধ্যমে অধ্যাপক ড. হাসিবুর রশীদকে ৪ বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা এর উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আব্দুল হামিদ এর অনুমোদনক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুর এর আইন ২০০৯ এর ১০ (১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. হাসিবুর রশীদকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো। 

ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ ৪ বছর তবে ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে মূলপথে প্রত্যাবর্তন পূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে অবশিষ্টাংশ পূর্ণ করবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি তার বর্তমান পদে সমপরিমাণ বেতন পাবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ আগামী ১৪ জুন ২০২১ থেকে কার্যকর হবে। তবে মহামান্য রাষ্ট্রপতি প্রয়োজনে যেকোনো সময় নিয়োগ বাতিল করতে পারবেন। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ