About Us
মোঃ ইফরানুল হুদা - (Dhaka)
প্রকাশ ০৯/০৬/২০২১ ০৮:১৮পি এম

সম্পত্তি দখল, প্রসব বেদনায় পরবর্তী প্রজন্ম হামলা মামলায়?

সম্পত্তি দখল,  প্রসব বেদনায় পরবর্তী প্রজন্ম হামলা মামলায়? Ad Banner

একজন ভদ্রমহিলা সাময়িক লোভ ও ভালো লাগায় ব্যাভিচারে লিপ্ত হয়। দিনে দিনে শরীরে পাপের লক্ষণ দেখা যায়। পাপ লুকানোর সব চেষ্টা ব্যর্থ করে পাপ  স্পষ্ট হয়। পাপটা প্রসব না হওয়া পর্যন্ত শরীরে স্পষ্ট হয়ে সকলের সামনে দাঁড়িয়ে থাকে। ভদ্রমহিলা অপেক্ষায় থাকে কখন পাপ খালাস হবে? 

একজন ভদ্রলোক অন্যের জমি নিজের নামে করে নেয়। দিনে দিনে ভদ্রলোক বৃদ্ধ বয়সে মারা যান। পাপের লক্ষণ হিংসা ও মনোমালিন্য শুরু হয় সন্তানদের মধ্যে। এটা ছড়িয়ে পরে নাতি-পুতিদের মধ্যে। পাপের বোঝা ভারী হতে হতে বিরোধ জন্ম নেয় হামলা মামলায়। লোভী ভদ্রলোক পাপ গর্ভে নিয়ে, পরিবারকে পাপের গর্ভবতী করে সকলের জ্ঞাতে বা অজ্ঞাতে  বিরোধের বীজ বপন করে গেছেন। পাপের প্রসব বেদনায় ভদ্রলোকের প্রজন্ম সম্পত্তির লোভে হামলা মামলা নিয়ে ব্যস্ত।

অন্যায় ভাবে সম্পত্তি হাতিয়ে নেয়া বা দখল আশেপাশে খুঁজলে পাবেন এবং হামলা মামলা দেখবেন কিন্তু প্রথম ঘটনায় ভদ্রমহিলা প্রসব করে মুক্তির চিন্তা করলেও অবৈধ সম্পত্তি দখলদার কখনোই অবৈধ সম্পত্তি দখল ছাড়তে চায় না। সম্পত্তি নিয়ে বিরোধ গুলো চলতে থাকে প্রজন্ম থেকে প্রজন্মে।

আমাদের দেশে সিংহভাগ বিরোধ সম্পত্তি নিয়ে আর এটা ঠিক লোভী বাবা-মা লোভী সন্তান তৈরি করে। আত্মীয়তার বন্ধন দৃঢ় করে সম্পত্তির লোভ লালসা ত্যাগ করে একত্রে শান্তিপূর্ণ ভাবে থাকার প্রক্রিয়া বা ব্যবস্থা শিক্ষা কার্যক্রমে অন্তর্ভূক্ত করা জরুরি।  স্কুল থেকে যদি সম্পত্তি নিয়ে বিরোধে ক্ষতিকর প্রভাব ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতনতা তৈরি করা যায় তাহলে উপকৃত হবে সমাজ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Tanmoyhasan - (Gazipur)
প্রকাশ ০৭/০৬/২০২১ ০৮:২৭পি এম