About Us
Manir Ahmed Azad - (Chattogram)
প্রকাশ ০৯/০৬/২০২১ ০২:২৮পি এম

পুটিবিলার গ্রামীন সড়ক যেন মরণ ফাঁদ

পুটিবিলার গ্রামীন সড়ক যেন মরণ ফাঁদ Ad Banner

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলার পহরচাঁদা  গ্রামীণ মেটো পথের রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে।  বৃষ্টির পানি জমে বড় বড় গর্তে খানা-খন্দে ভরপুর হয়ে গেছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে কয়েক হাজার গ্রামের লোকজনের। বর্ষা মৌসুমে রাস্তাটি চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়ে। 

রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যেন দেখার কেউ নেই। বর্তমানে রাস্তাটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে।  বর্তমান সরকার উন্নয়নের সরকার তা বলার অপেক্ষা রাখেনা। কিন্তু, কেন বা কি কারণে প্রায় দু’হাজারের অধিক পরিবারের লোকের চলাচলের সড়কটির ভাগ্য পরিবর্তন হচ্ছেনা। তাঁরা আরো বলেন, স্কুল কলেজে পড়ুয়া ৫শ’ থেকে ৬শ’ শিক্ষার্থী এ সড়কে যাতায়াত করে। কাদায় পা সামনে চলেনা। তাই তারা ঠিক সময়ে স্কুলে যাওয়া-আসা করতে পারেনা। অসুস্থ রোগী নিয়ে ডাক্তারের কাছে নিয়ে যাওয়াও সম্ভব হয়না। রাস্তার বেহাল দশায় শিক্ষার্থীসহ  এলাকাবাসীর ভোগান্তি  লেগেই রয়েছে। এলাকার ভ্যানচালক লেদু, হাশেমসহ কয়েকজন জানান, অনেক কষ্ট করে গাড়ি নিয়ে যেতে হয়। যাত্রী নিয়ে যাওয়া তো দুরের কথা, খালি রিক্সা চড়েও যাওয়া যাচ্ছে না। এ অবস্থায় রাস্তার যে বেহাল দশা দ্রুত সংস্কার করা না গেলে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে।

স্থানীয় পুটিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মুহাম্মদ ইউনুস বলেন, রাস্তাটি সংস্কারের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি দ্রুত রাস্তাটির সংস্কার কাজ করা হবে।   


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ