About Us
Rezwan Ahmed Al Mamun - (Sunamganj)
প্রকাশ ০৯/০৬/২০২১ ১১:৫৬এ এম

স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা Ad Banner

সুনামগঞ্জে করোনার বিস্তার রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার একযোগে জেলার সকল উপজেলায় এবং জেলা সদরে অভিযান পরিচালিত হয়।

অভিযানে স্বাস্থবিধি না মেনে গণপরিবহন পরিচালনা ও ব্যবহার করায় ৮৪ টি মামলায় ৮৪ জনকে ছয়ত্রিশ হাজার তিনশত টাকা জরিমান করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজ নিজ উপজেলায় করোনা পরিস্থিতির সংক্রামণের বিস্তার রোধে এবং সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। একই সময়ে সুনামগঞ্জ সদরে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যামে পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্র্যাম্যমান আদালত পরিচালনার সময় বিভিন্ন গণপরিবহনে স্বাস্থবিধি মানাসহ মাস্ক পড়তে নির্দেশ দেয়া হয়।

এসময় স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন গণপরিবহণ, যাত্রীবাহী অটোরিকসা ও সিএনজিতে ৩৬ অভিযান পরিচালনা করে হাজার ৩শ টাকা জরিমানা করা হয়। প্রশাসনের পক্ষ থেকে আরো জানানো হয়, স্বাস্থবিধি মানতে এবং মাস্ক পড়া নিশ্চিত করতে প্রশাসনের ভ্রাম্যমান আদালত নিয়িমিত পরিচালনা করা হবে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম বলেন, দেশের অন্যান্য জেলার তুলনায় এখনো সুনামগঞ্জে করোনায় আক্রান্ত এবং সংক্রমণের হার কিছুটা কম আছে। তারপর যেহেতু সিলেট এবং মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা বেশী। প্রতিদিন সুনামগঞ্জের মানুষ বিভিন্ন কারণে সিলেটে যাওয়া আসা করছেন তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে সুনামগঞ্জের জনসাধারণকে সচেতন করতে অভিযান পরিচালনা করছি। আমরা চেষ্টা করছি সবাই বের বের হলে মাস্ক পড়বেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন। এতে করে সংক্রামণ এড়ানো যাবে।

তিনি আরো বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি কিছুটা উপেক্ষিত হচ্ছে তাই আজকে গণপরিবহনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানাও করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ