About Us
ACHYUT PROSAD MISTRY - (Satkhira)
প্রকাশ ০৯/০৬/২০২১ ০২:১১এ এম

দাকোপে একঝাঁক তরুনের তারুনত্য দাকোপ ব্লাড ব্যাংক

দাকোপে একঝাঁক তরুনের তারুনত্য দাকোপ ব্লাড ব্যাংক Ad Banner

কে বলে ভাই মানবতা বেঁচে নাই। মানবতা আজও বেঁচে আছে। খুলনা জেলার সূদুরবর্তী সুন্দরবনের কূল ঘেষে অবস্তিত দাকোপ উপজেলা।অনেকটাই সুবিধাবঞ্চিত বলা চলে অত্র এলাকাটাকে।পানিতে লবণাক্ততা আর জোয়ারে বাড়িতে পানি ওঠা এ জনপদের দৈনন্দিন দেখা অভ্যাসে পরিনত হয়েছে। ঘূর্ণিঝড়ে অটল থাকা তাদের এক নিত্য অভিজ্ঞতা। 

এর ভিতর দিয়েও দাকোপের একদল তরুন নেই পিছিয়ে মানবতার কাজে। তাদের অদ্যম চেষ্টায় ২০১৯এ গড়ে তোলা হয়েছে দাকোপ ব্লাড ব্যাংক নামের একটি অরাজনৈতিক সামাজিক সংঘঠন। যেখানে একযোগে কাজ করে যাচ্ছে দাকোপের নয়টি ইউনিয়ন সহ একটি পৌরসভার মানব প্রেমে উজ্জ্বল একঝাঁক তরুণ-তরুনী।ছেলেদের ন্যায় পিছিয়ে নেই মেয়েরাও।সংগঠনটিতে সম্পূর্ণভাবে সেচ্ছায় কাজ করে যাচ্ছে।প্রতিদিনই তারা রক্ত প্রদান করছে দাকোপ এলাকা সহ দেশের বিভিন্ন স্থানে।

তাদের একটাই প্রত্যাশা একটাই চাওয়া "আর যেনো একটি মানুষও না মরে রক্তের অভাব"। এজন্য তারা চায় "দাকোপের লাল ভালবাসা ছড়িয়ে পড়ুক সারা দেশ জুড়ে।" সংগঠনটি স্থাপন করার জন্য বিশেষ কিছু মানুষের অবদান অনস্বীকার্য। তাদের কথা না বললেই নয় অনলাইন এবং অফলাইন ভিত্তিক এই সংগঠনটি দাঁড় করাতে অক্লান্ত পরিশ্রম করে গেছেন দাকোপেরই সন্তান অসীম ঘরামী, শেক্সপিয়ার রায়, রাজীব,সৌমেন,সোহাগ শিকদার সহ নাম না জানা আরো অনেকেই।

তাদের প্রতি কৃতজ্ঞতা জানায় দাকোপবাসী।দাকোপের বুকে এটাই সর্বপ্রথম স্থাপিত কোন ব্লাড ব্যাংক। তাদের এই মহৎ উদ্দোগের ফলে আজ দাকোপে রক্ত সংকটে থাকতে হয়।করোনাকালীন সময়েও থেমে নেই তাদের কার্যক্রম।তারা মানুষের পাশে সর্বদা ছিলো আছে থাকবে এই প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ