About Us
Md.Isteak Ahammed - (Dhaka)
প্রকাশ ০৮/০৬/২০২১ ০৮:২৭পি এম

এরশাদের মৃত্যুর দিনে ভোট, আপত্তি জাতীয় পার্টির

এরশাদের মৃত্যুর দিনে ভোট,  আপত্তি জাতীয় পার্টির Ad Banner

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর দিনে ভোট না করার দাবি জানিয়েছেন দলটির নেতারা।

আজ মঙ্গলবার (৮ জুন) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে জাপার একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে দেখা করে এ দাবি জানান। 

সিইসির সঙ্গে বৈঠক শেষে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

সেদিন তিনটি জাতীয় সংসদের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন দলের নেতা-কর্মীরা নির্বাচন করার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকবে না।

বিষয়টি আমরা প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি। তিনি বলেন, সিইসিসহ অন্যান্য যারা ছিলেন, তারা আমাদের কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেছেন।

তারা বলেছেন, আমরা এই তারিখটা খেয়াল করতে পারিনি। এ বিষয়ে কি করা যায় তা আমরা করব। তিনি (সিইসি) বলেছেন, আমি একা কিছু করতে পারব না। পুরো কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। 

১৪ তারিখেই যদি নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন কি না জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এটা এখনই বলতে পারছি না।

এ বিষয়ে আমাদের চিন্তা-ভাবনা করতে হবে। করোনা সংক্রমণের সময় নির্বাচন আয়োজনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকারই এগুলো ভালো জানে।

প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি যাতে পালন হয় সরকার নিশ্চয়ই এ ব্যাপারে ব্যবস্থা নেবে। নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। নির্বাচনগুলোর জন্য অনেক বেশি দেরি হয়ে গেছে। ৯০ দিনের মধ্যে করার কথা ছিল। কিন্তু যারাই নির্বাচন করবে, তারা অবশ্যই সবাইকে নিয়ে করোনার যে স্বাস্থ্যবিধি আছে তা মেনেই করবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ