About Us
শুক্রবার, ১৮ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Sarowar Alam - (Chandpur)
প্রকাশ ০৮/০৬/২০২১ ০৩:৫৪পি এম

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু Ad Banner

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ৮ রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন করোনা পজিটিভ ছিলেন।

আজ মঙ্গলবার হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২৫৭। অতিরিক্ত রোগীদের নতুন ওয়ার্ডে এখনো ভর্তি করা সম্ভব হয়নি। আগের ওয়ার্ডগুলোতে অতিরিক্ত শয্যা পেতে তাঁদের রাখা হয়েছে। 

মারা যাওয়া রোগীদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন ও পাবনার একজন। গত ২৪ মে থেকে এ পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গে আক্রান্ত হয়ে মারা গেলেন ১১৭ জন। এর মধ্যে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ৭২ জন।এদিকে হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যাসংখ্যা ছিল ২৩২। গত রোববার পর্যন্ত রোগী ছিলেন ২৩২ জনই। গত ২৪ ঘণ্টায় ৩৩ নতুন রোগী ভর্তি হওয়ার পর রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫৭। হাসপাতালে অতিরিক্ত রোগী রাখার জন্য ১ নম্বর ওয়ার্ডটি প্রস্তুত করা হচ্ছে। এ ওয়ার্ডের রোগীদের রাজশাহী সদর হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য একটি প্রস্তুতি চলছে। সেটি এখনো সম্পন্ন হয়নি। তবে ১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের পাশের ওয়ার্ডে সরিয়ে নিয়ে আপাতত সেখানে সেন্ট্রাল অক্সিজেনের সংযোগ দেওয়া হয়েছে। তবে আজ পর্যন্ত ওই নতুন ওয়ার্ডে রোগী ভর্তি করা সম্ভব হয়নি। 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, আজকালের মধ্যেই নতুন ওয়ার্ডে রোগী রাখা যাবে। এ ছাড়া অতিরিক্ত রোগীর চাপ সমন্বয় করার জন্য তাঁরা প্রতিটি ওয়ার্ডে ১০টি বেড বাড়ানোর ব্যবস্থা করেছেন। 

আজ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৫৭ রোগী। তাঁদের মধ্যে রাজশাহীর ১২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০২, নওগাঁর ৯, নাটোরের ১১, পাবনার ৪, কুষ্টিয়ার ৩ ও জয়পুরহাটের ১ জন। এ ছাড়া নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন ১৭ জন। গেল ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। তার মধ্যে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪, নওগাঁর ১ ও নাটোরের ২ জন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ