About Us
মঙ্গলবার, ২২ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Rakib Monasib
প্রকাশ ০৮/০৬/২০২১ ০৩:২৪পি এম

কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচ

কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচ Ad Banner

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে শেষ পর্যন্ত জিতে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন নোভাক জকোভিচ। সহজেই জিতে শীর্ষ আটে জায়গা করে নিয়েছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল।

এদিকে জভেরভের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছেন জাপানি তারকা কেই নিশিকোরি।

অঘটন প্রায় ঘটেই যাচ্ছিল। ইতালির ১৯ বছর বয়সী তরুণ খেলোয়াড় লরেঞ্জো মুসেত্তির কাছে এমন কঠিন পরীক্ষা দিতে হবে তা হয়তো ভাবেননি বিশ্বসেরা তারকা নোভাক জকোভিচ। রোলা গ্যারোতে চতুর্থ রাউন্ডের ম্যাচে কিন্তু তাই দেখতে হলো তাকে।

ম্যাচের শুরু থেকেই চমক দেখান মুসেত্তি। চাপে রাখেন জকোকে। প্রথম সেট গড়ায় টাইব্রেকে। যেখানে ৬-৭ গেমে হেরে যান জকো।

দ্বিতীয় সেটেও ধারাবাহিকতা ধরে রাখেন ইতালিয়ান মুসেত্তি। একইভাবে সেট গড়ায় টাইব্রেকে। ৬-৭ গেমে হারেন সার্বিয়ান তারকা। এরপর যেন প্রাণ ফিরে পান জকো। ৬-১ ও ৬-০ গেমে দাপটের সঙ্গে জেতেন পরের দুই সেট। পঞ্চম সেটেও তারই আধিপত্য ছিল। তবে মেডিকেল টাইমআউটের কারণে রিটায়ার্ড হয়ে মুসেত্তি ম্যাচ ছাড়লে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় জকোভিচের।

এদিকে ফ্রেঞ্চ ওপেনের রাজা রাফায়েল নাদাল বেশ সহজভাবেই উঠে গেছেন রোলা গ্যারোর শীর্ষ আটে। চতুর্থ রাউন্ডে তিনি মুখোমুখি হন ইতালির জ্যানিক সিনারের। প্রথম সেটেই যেখানে ৭-৫ গেমে জেতেন স্প্যানিশ তারকা।

দ্বিতীয় সেটেও আধিপত্য দেখান নাদাল। এইস থেকে শুরু করে ব্যাকহ্যান্ড, ফোরহ্যান্ড কিংবা ব্রেক পয়েন্ট সবকিছুতেই আধিপত্য থাকে ক্লে কোর্টের রাজার। ৬-৩ ও ৬-০ গেমে শেষপর্যন্ত জিতে কোয়ার্টার ফাইনালে উঠে আসরের ১৪তম শিরোপা জয়ের পথে এগিয়ে গেলেন নাদাল।

এদিকে পুরুষ এককের আরেক ম্যাচে মুখোমুখি হন জার্মান তারকা আলেক্সান্দার জভেরভ ও জাপানি তারকা কেই নিশিকোরি। ১ ঘণ্টা ৫৪ মিনিটের ম্যাচে নিশিকোরিকে ৬-৪, ৬-১ ও ৬-১ গেমে হারিয়ে তৃতীয়বারের মত ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন জভেরভ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ