About Us
Md SaharuzzamanTuhin - (Chapainawabganj)
প্রকাশ ০৮/০৬/২০২১ ১২:৩৯এ এম

চাঁপাইনবাবগঞ্জে বিয়ে সহ সকল সামাজিক অনুষ্ঠান বন্ধ

চাঁপাইনবাবগঞ্জে বিয়ে সহ  সকল সামাজিক অনুষ্ঠান বন্ধ Ad Banner

চাঁপাইনবাবগঞ্জে থাকছেনা বিশেষ লকডাউন। তবে আগামী সাতদিনে ১০ বিধিনিষেধ দিয়েছে জেলা প্রশাসন।  চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১০টি নির্দেশনা :   

১)সকল ধরনের দোকানপাট ও শপিংমল বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে ক্রেতা এবং বিক্রেতা কে অবশ্যই মাক্স পরিধান করতে হবে। সংশ্লিষ্ট মার্কেট কমিটি, সংশ্লিষ্ট দোকানদার মালিক তার অংশে উক্ত শারীরিক দূরত্ব ও মাস্ক পরিধান নিশ্চিত করবেন।   

২) মোটর সাইকেলে চালক ব্যতীত অন্য কোন আরোহী যাতায়াত করতে পারবে না। রিকশায় শুধুমাত্র ১ জন যাত্রী এবং ব্যাটারি চালিত অটোরিক্সা সর্বোচ্চ ২ জন যাত্রী নিয়ে যাতায়াত করবে।   

৩) সকল ধরনের সাপ্তাহিক হাট/বাজার আগামী ১৬.০৬.২০২১ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি মনোহারী দোকান সহ সকাল ০৯.০০ টা হতে বিকাল ০৫.০০ টা পর্যন্ত চলমান থাকবে।   

৪) স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয়-বিক্রয় ও পরিবহন চালু থাকবে। তবে চাঁপাইনবাবগঞ্জ সদর,শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট উপজেলায় অবস্থিত বৃহত্তম বাজার নিকটস্থ স্টুডিয়াম/কলেজ/ স্কুল মাঠে স্থানান্তর করতে হবে।   

৫) জনসমাবেশ হয় এমন ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন,পিকনিক পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে।   

৬) খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ সমূহ সকাল ০৬.০০ ঘটিকা হতে রাত ১০.০০ ঘটিকা পর্যন্ত খাদ্য সরবরাহ করতে পারবে। খাবারের দোকান ও হোটেলসমূহ বসে খাবার খাওয়া যাবেনা।   

৭) জেলার মধ্যে গণপরিবহন সমূহ আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে মাক্স পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। কোন যাত্রী মাক্স পরিহিত না থাকলে যাত্রীসহ সংশ্লিষ্ট চালক-হেলপার ও মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।   

৮) শিল্প-কারখানা সমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।   

৯)স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুমার নামাজ সহ প্রতি ওয়াক্তের নামাজে সর্বোচ্চ ২০জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে। অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও সমসংখ্যক ব্যক্তি উপাসনা করতে পারবে।   

১০)কৃষিকাজ ও নির্মাণ কাজের সাথে জড়িত শ্রমিকগণ স্বাস্থ্য বিধি অনুসরণ ও মাক্স পরিধান করে সকাল  ৯.০০ টা হতে বিকাল ০৫.০০টা পর্যন্ত কৃষি কাজ/ নির্মাণ কাজ চালাতে পারবেন। 

০৮/০৬/২০২১তারিখ থেকে ১৬/০৬/২০২১ তারিখ পর্যন্ত  উল্লেখ্য যে,সর্বোচ্চ সচেতনতা হয়ে স্বাস্থ্য বিধি অনুসরণ করতে বলা হয়ে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ