About Us
MD Anik Dewan - (Chapainawabganj)
প্রকাশ ০৮/০৬/২০২১ ১২:৩০পি এম

চাঁপাইনবাবগঞ্জে ১০ বিধিনিষেধ আরোপ করলো জেলা প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জে ১০ বিধিনিষেধ আরোপ করলো জেলা প্রশাসন Ad Banner

 চাঁপাইনবাবগঞ্জে ১০ টি বিধিনিষেধ আরোপ করে লকডাউন সিথিল করেছে প্রশাসন।

সোমবার (৭ জুন) সন্ধা ৬ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেসবিফ্রিং এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। 

জেলা প্রশাসক বলেন: "দু দফার ১৪ দিনের বিশেষ লকডাউনের শেষ দিন আজ। আজ সোমবার (৭ জুন) রাত ১২ টা থেকে ১৬ (বুধবার) রাত ১২ টা পর্যন্ত ১০ টি বিধিনিষেধ আরোপ করা হলো। যদি ফের করোনা সংক্রমণ বাড়ে। তাহলে প্রশাসন আরোও কঠোর হয়ে লকডাউন ঘোষণা করবে"।

জেলা প্রশাসক বলেন; "সব ধরনের শপিং মল স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চালু থাকবে। মোটরসাইকেলে ১ টি ও ব্যাটারিচালিত অটো গাড়িতে ২ টি যাত্রী যাতায়াত করতে পারবে। সব ধরনের সাপ্তাহিক হাট আগামি ১৬ জুন ( বুধবার) পর্যন্ত বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রবাদীর দোকান গুলো ৯ টা থেকে ৫ টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয়-বিক্রয় ও পরিবহন চালু থাকবে।"

তিনি আরোও বলেন; জনসমাবেশ ও রাজনৈতিক ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরায় বসে খাওয়া যাবেনা তবে সকাল ছয়টা থেকে দশটা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। জেলার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন আসন সংখ্যা অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। শিল্প-কারখানা ও স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। কৃষি ও নির্মাণ কাজের সাথে জড়িত শ্রমিকগণ স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কিছু নির্মাণ কাজ চালাতে পারবে। মসজিদের জুমাসহ ওয়াক্তের নামাজে ২০ জনের অতিরিক্ত মুসল্লির নিয়ে নামাজ পড়া যাবেনা।"।

জেলা প্রশাসক আরও বলেন; যদি এ বিধিনিষেধ কেউ যদি না মানে আমাদের প্রচলিত আইনের যে ব্যবস্থান আছে সেটি কার্যকর করা হবে।"।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ