About Us
মোঃ ইমরান নাজির - (Dhaka)
প্রকাশ ০৭/০৬/২০২১ ১০:২৮পি এম

ক্যান্সারে আক্রান্ত মা'কে বাঁচাতে ছেলে রু‌বেলের ফরিয়াদ

ক্যান্সারে আক্রান্ত মা'কে বাঁচাতে ছেলে রু‌বেলের ফরিয়াদ Ad Banner

বলা হয়ে থাকে,মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। প্রতিটি সন্তানের কাছেই তার মা অমূল্য সম্পদ। মায়ের ভালোবাসায় সন্তান তাঁর জীবনকে উৎসর্গ করতেও পিছপা হয় না। সে মা যখন অসুস্থ হন,সন্তানের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। 

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ১নং কিশোরগাড়ী ইউনিয়নের বড়শিমুলতলা গ্রামের পূর্ব পাড়ার কৃষক মোঃ আবদুস সাত্তার সরকারের স্ত্রী মোছাঃ রুলিনা বেগম (৪৮) বেশ ক' বছর হলো ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত।

এ দম্পতির ১ছেলে এবং ১ মেয়ে রয়েছে। মেয়ের বিয়ে দিয়েছেন। এখন একমাত্র ছেলে রু‌বে‌ল মা'য়ের ব্রেস্ট ক্যান্সারের চিকিৎসা ব্যয় মেটাতে নিজে কখন জানি অসুস্থ হয়ে পড়েন।

ইতোমধ্যেই তার  অপারেশন ও  কেমোথেরাপি দেয়া হয়েছে। এতে প্রায় ৫ লাখ টাকা খরচ হয়েছে। যার পুরোটাই রু‌বেলের পরিবার বহন করেছে।   

দীর্ঘদিন ধরে চলা এ চিকিৎসার খরচ যোগাতে গিয়ে রু‌বে‌লের পরিবার এখন নিঃস্ব প্রায়। এমতাবস্থায় টাকার অভাবে আটকে আছে তার মায়ের চিকিৎসা। বর্তমানে রুবেলের মা'র সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকের শরণাপন্ন হয়ে চিকিৎসা চালানো হচ্ছে।     

 এ ব্যাপারে রু‌বেল বলেন, আমার মায়ের প্রথম ক্যান্সার ধরা পড়ে ২০২০ সালে। সেই থেকে আমরা সাধ্যমত মায়ের চিকিৎসা চালিয়ে আসছি ।

এ পর্যন্ত প্রায় ৫ লাখ টাকা খরচ করেছি। মায়ের চিকিৎসা চালাতে গিয়ে আমাদের  কিছু আবা‌দি জ‌মি ছিল সবটুকু বিক্রি করতে হয়েছে। আ‌মি টিউ‌শনি ক‌রে প‌রিবা‌রের খরচ চালাতাম ক‌রোনার থাবায় তাও বন্ধ হ‌য়ে‌ছে। 

তিনি আরও বলেন, চিকিৎসকরা বলেছেন,মাকে আরও সামনে ৪টা কেমোথেরাপি এবং ২০টা রেডিও থেরাপি এবং সেই সাথে ৯‌টি হরমোন থেরাপি দিতে হবে। ১টা হরমোন থেরাপির দাম প্রায় ১ লক্ষ টাকা এবং বাকি রেডিও এবং কেমোথেরাপি বাবদ আরো ৪ লক্ষ টাকার দরকার।   

এই অবস্থায় মা'র চিকিৎসা চালিয়ে যাওয়া তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। চোখের সামনে মা'য়ের এ করুণ অবস্থা সন্তান হিসেবে আমি আর সহ্য করতে পারছি না। তাই সমাজের সকল বিত্তবান ও হৃদয়বান মানুষের কাছে আমার আকুল আবেদন,আপনারা আমার মা'কে বাচাঁতে এগিয়ে আসুন।

তাই অসুস্থ মা'য়ের পাশে দাঁড়ানোর জন্য সমাজের হৃদয়বান এবং মাননীয় মানবিক প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। আমরা কি পারিনা মানবতার কল্যাণে এগিয়ে এসে একটি অসহায় পরিবারের মুখে হাসি ফোটাতে পাশে দাঁড়াতে।   

সাহায্য পাঠাতে পারেনঃ- 01738-758218 ( বিকাশ)   হিসাব নংঃ- 1751510061765 ( ডাচ বাংলা)  01840612122 ( রকেট)  01302101032 ( নগদ)।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ