About Us
Shajada Rahman - (Dhaka)
প্রকাশ ০৭/০৬/২০২১ ০৭:২৯পি এম

দীর্ঘ বছর পরে হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেল তার বাবা-মা

দীর্ঘ বছর পরে হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেল তার বাবা-মা Ad Banner

 সদরঘাট থেকে হারিয়ে যাওয়া সেই ছেলেটির নাম আব্দুল্লাহ । আদুল্লাহর বয়স মাত্র ৬ বছর । আব্দুল্লাহ হারিয়ে যাওয়ার পর তার বাবা-মাকে অনেক খুজে ছিল কিন্তু পাই নি ।অন্যদিকে তার বাবা-মাও হয়ত তাকে কম খুজে নি কিন্ত কেও খুজে পায়নি ।আব্দুল্লাহ তার বাবা -মাকে হারিয়ে অনাথের মতো বিভিন্ন জায়গায় ঘুরতে থাকে ।

-

সে বেশ অনেকদিন যাবত না খেয়ে দিন কাটিয়ে দেয়। এক পর্যায়ে সে তার কথা বলার শক্তি হারিয়ে ফেলে । হঠাৎ এক লোক তাকে দেখতে পায় এবং আব্দুল্লাহকে তার নিজের বাসায় নিয়ে যায় । সেই লোকটির একটি দোকান ছিল ।আব্দুল্লাহকে সেখানে কাজে লাগিয়ে দেয় । আব্দুল্লাহ নিজের জীবনের তাগিদে কাজ করতে থাকে । সে তার কথা বলার শক্তি হারিয়ে ফেললেও তার কাজ এবংবুদ্ধি এলাকার সকল মানুষকে মুদ্ধ্ব করে তুলে ।সেই থেকেই আব্দুল্লাহর শুরু হয়ে যায় এক নতুন করে বেচে থাকা ।

-

আব্দুল্লাহ মোটামুটি প্রায় সব কাজ করত ।এই আব্দুল্লাহ ছিল খুব মজার মানুষ ও । এলাকার তার সমবয়সী বন্ধুদের সাথে খুবই মোজা করে থাকে । আব্দুল্লাহ তার কথা বলার শক্তি হারানোয় সে তার হাত-পা,শরিরের আকার এঙ্গিততে যা বোঝাত এলাকার প্রায় মানুষের তা বুজতে কন অসুবিধা হত না।এলাকার মানুষ গুলো তাকে প্রচণ্ড ভালবাসত । সব কিছু যদি কেও নিজের চোখে দেখত তাহলে কেওই বিশ্বাস করবে না যে এই আব্দুল্লাহ হারিয়ে গিয়ে এই এলাকায় এসেছে ।

-

কারন আব্দুল্লাহ এই এলাকার মানুষগুলোর সাথে এতটা ঘনিস্থ হয়ে গেছে যেন সবাই তার আপন । এভাবেই তার জীবনের দিন গুলো কাটতে থাকে । আজ আব্দুল্লাহর ১৯ বছর । ভাগ্যের কথা যেমন কেও বলতে পারে না থিক তেমন তাই হয়ে গেল । হঠাৎ একদিন এই আব্দুল্লাহ্র বাবা-মা খুজতে খুজতে খিলখেত এলাকায় আসে । আর আসেই যখন সব ঘটনা এলাকাবাসীকে বলে তখন সবাই সেই আব্দুল্লাহ্র কথাই বল তার কাছে নিয়ে যায় । যখন তারা সমস্ত প্রমান পায় যে এই আব্দুল্লাহ তাদের সেই হারিয়ে যাওয়া ছেলে তখন তাদের আনন্দ আর দেখে কে!

-

কিন্তু মজার এবং দুঃখ এর কথা হল এই আব্দুল্লাহ বাবা-মা থাকেন খিলখেতের পাশের এলাকায় ।তারা সব জায়গায় খোঁজ করলেও এই খিলখেত এলাকায় খুজে নি । তো আব্দুল্লাহ অনেক বছর পর তার বাবা-মাকে ফিরে পেয়ে তাদের সাথে চলে যায় । কিন্তু আব্দুল্লাহর রয়ে যাওয়া এ এলাকার স্মৃতি তাকে জেতে দিতে চাইয় না । তবুও আব্দুল্লাহ ফিরে যায় তার বাবা-মার কোলে ।

-

আর মাঝে মাঝেই আব্দুল্লাহ তার জীবনের স্মৃতি রয়ে যাওয়া এলাকায় ঘুরতে এসে সবার সাথেই দেখা করে । অবশেষে তার বাবা-মা এটাও জেনে যায় যে তাদের ছেলে আজ কথা বলতে পারে না তারা তবুও অনেক খুশি হয়েছে যে তারা তাদের হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়েছে ...


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Gazi Fazla Rabbi - (Sylhet)
প্রকাশ ০৭/০৬/২০২১ ০৭:৫৪পি এম
SULTAN MAHAMUD - (Dhaka)
প্রকাশ ০৭/০৬/২০২১ ০৬:৩৪পি এম
Mahdi Hasan - (Chattogram)
প্রকাশ ০২/০৬/২০২১ ১০:০৯এ এম