About Us
Mohammod Shahidul Islam - (Sunamganj)
প্রকাশ ০৭/০৬/২০২১ ০১:৩৬পি এম

মোহনগঞ্জ রেলষ্টেশনের উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপ

মোহনগঞ্জ রেলষ্টেশনের উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপ Ad Banner

একটি আনন্দের সংবাদঃ মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের কিছু উন্নয়নমূলক কাজ করার জন্য রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী  এডভোকেট নুরুল ইসলাম সুজন এবং সচিব সেলিম রেজা  মহোদয় কে অনুরোধ করেছিলাম। 

নতুন নির্মাণ কাজ এবং পুরাতন কাজের সংস্কারের জন্য রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সরেজমিনে গত ২৪ জানুয়ারি ২০২১ মোহনগঞ্জ রেলস্টেশন পরিদর্শন করেছিলেন। সেদিন আমার সাথে মোহনগঞ্জ  পৌরসভার নবনির্বাচিত  মেয়র এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লতিফুর রহমান রতন সহ স্থানীয় নেতৃবৃন্দ এবং সুধীজন উপস্থিত ছিলেন। 

তৎপ্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয় উন্নয়নমূলক কাজের জন্য দ্রুত যে পদক্ষেপ গুলো নিয়েছে তা আমাদের সকলের জন্য অত্যন্ত আনন্দের। আর এই আনন্দ ভাগাভাগির জন্যেই সকলের জ্ঞাতার্থে রেলপথ মন্ত্রণালয় থেকে গৃহীত পদক্ষেপগুলো এখানে তুলে ধরছি। ১) মোহনগঞ্জ স্টেশন ভবন রিনোভেশন, প্লাটফর্ম উঁচু করন ও বর্ধিতকরন, ভি আই পি ওয়েটিং রুম নির্মাণ, টয়লেট স্থাপন ইত্যাদি - ২,৫৪,৮১,৪৫৭.৩৫১/-

২) ১নং প্লাটফর্ম এ শেড মেরামত /বর্ধিতকরন - ৩৫.০০ লক্ষ

৩) নতুন ২নং প্লাটফর্ম নির্মাণ - ২৯১.০০ লক্ষ

৪) ২নং প্লাটফর্ম এর শেড নির্মাণ - ১১৬.৪২ লক্ষ

৫) এক্সেস কন্ট্রোল নির্মাণ - ১১৪.৫৮ লক্ষ টাকা। এর মধ্যে এক নম্বর ক্রমিকের কাজটি সেপ্টেম্বরের মধ্যে শেষ হবে বলে কর্তৃপক্ষের কাছ থেকে জানা যায়। অন্যান্য কাজসমূহ জুলাই থেকে বিভিন্ন সময়ে শুরু হয়ে ডিসেম্বরের মধ্যে শেষ করার বিষয়ে কর্তৃপক্ষ প্রত্যয় ব্যক্ত করেছেন। 

আজকের এই শুভক্ষণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আবারো ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জানাই  যিনি যাত্রীদের সুবিধার্থে ঢাকা থেকে মোহনগঞ্জ দুইটি ইন্টারসিটি ট্রেন হাওড় এক্সপ্রেস এবং মোহনগঞ্জ এক্সপ্রেস ইতোমধ্যে উপহার দিয়েছেন। ধন্যবাদ জানাই রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, সচিবসহ সংশ্লিষ্ট সকলকে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

সত্যজিৎ দাস - (Habiganj)
প্রকাশ ০৯/০৫/২০২১ ০৫:১২পি এম