About Us
Md Jahidul Islam Sumon
প্রকাশ ০৬/০৬/২০২১ ০৫:১২পি এম

চলন্ত বিমানেই যাত্রী ছুটলেন ককপিটে!

চলন্ত বিমানেই যাত্রী ছুটলেন ককপিটে! Ad Banner

লস এঞ্জেলস: এ ঘটনা যেমন আজব তেমন ভয়ঙ্করও বটে। চলন্ত বিমানেই যাত্রী ছুটল ককপিটের (cockpit) দিকে। কেউ কিছু বুঝে ওটার আগেই এই অদ্ভুত কাণ্ডটি করে বসেন ওই ব্যক্তি। 

ঘটনাটি ঠিক কী? জানা যায়, লস এঞ্জেলস (Los Angeles) থেকে ন্যাশভিলে (Nashville) যাচ্ছিল ইউএস বিমানের একটি ফ্লাইট। তখনই উড়ন্ত বিমানে ককপিটে (cockpit) যাওয়ার চেষ্টা করে এক ব্যক্তি। যার জেরে নিউ মেক্সিকোর (New Mexico) অ্যালবুকার্কে (Albuquerque) জরুরি অবতরণ করতে বাধ্য হয় বিমানটি। তারপর ব্যক্তিটির হাত-পা বেঁধে নামানো হয় বিমান থেকে।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়, ঠিক কী কারণে ওই ব্যক্তি ককপিটে (cockpit) যেতে চেয়েছিলেন তা জানা যায়নি। তবে এই কর্মকাণ্ডে অনেকে ভয় পেয়ে যান। এবং জরুরি অবতরণ করার পর ওই ব্যক্তিকে বিমান থেকে নামানো হয়। শুক্রবার ওই ঘটনার পর ফোনে তোলা একটি ভিডিও প্রকাশ্যে আসে। তাতে বারবার তাকে চিৎকার করে বলতে শোনা যায় ‘বিমান থামাও, বিমান থামাও’।

এক প্রত্যক্ষদর্শী আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানায়, ওই ব্যক্তি হঠাৎই কোনো কারণ ছাড়াই পাইলটের কেবিনের দিকে ছুটে যায় এবং বারবার তার দরজা ধাক্কা দিতে শুরু করে। জেসিকা রবার্টসন নামে এক যাত্রীর চোখে যেন সেই দৃশ্য এখনও ভাসছে। শুক্রবারের ঘটে যাওয়া ঘটনার বর্ণনা করতে গিয়ে বারবার আঁতকে ওটেন তিনি। তাঁর কাছে এই দৃশ্য ‘ভয়ঙ্কর’। তবে এই আজব কাণ্ডের পরও যে কোনো দুর্ঘটনা ঘটেনি তাতেই স্বস্তিতে তিনি। এমনকি জরুরি ভিত্তিতে বিমানটি অবতরণ করানোর জন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদও জানিয়েছেন।

ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (FDI) থেকে বিষয়টা নিশ্চিত করে জানানো হয়, ডেল্টা ফ্লাইট-৩৮৬ ( Delta Flight 386) বিমানটি ন্যশভিল থেকে রওনা দেওয়ার পর এমন ঘটনা ঘটে। তবে বড় কোনো ধরনের দুর্ঘটনা ছাড়াই বিমানটিকে যে অবতরণ করানো সম্ভব হয়েছে, তার জন্য ধন্যবাদও জানানো হয়। অ্যালবুকার্কে জরুরি অবতরণের পর, বিমানের বাকি যাত্রীদের প্রায় পাঁচ ঘণ্টা অপেক্ষা করতে হয়। এবং পরে অন্য একটি বিমানে তাদের ন্যশভিলে পৌঁছে দেওয়া হয়।

তথ্য সূত্র নিউজডেস্ক সারাবিশ্ব


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ