About Us
Md. Jillur Rahman Russell - (Faridpur)
প্রকাশ ০৬/০৬/২০২১ ০৪:৪১পি এম

ফরিদপুরে ভুমি সেবা সপ্তাহের উদ্বোধন

ফরিদপুরে ভুমি সেবা সপ্তাহের উদ্বোধন Ad Banner

"ভুমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল" মুজিব বর্ষে এই শ্লোগানকে সামনে রেখে ভুমি মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী ফরিদপুরে ভুমি সেবা সপ্তাহের (৬-১০জুন)  উদ্বোধন করা হয়েছে। 

০৬ জুন রবিবার সকাল ১০.৩০ টায় জনগণের মাঝে লিফলেট বিতরণ এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে এই সেবা সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার। 

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনে কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তাসলিমা আলীর সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাইফুল কবির, সহকারী কমিশনার (ভুমি) মোঃ আল-আমিন ও সহকারি কমিশনার (গোপনীয়) তারেক হাসান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা। 

ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাদের মধ্যে থেকে খলিলপুর ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ টিটু ও চরমাধবদিয়া ইউনিয়ন ভুমি উপ সহকারি কর্মকর্তা আফসানা জাহান বক্তব্য রাখেন। এছাড়া সদর উপজেলার সকল ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

সপ্তাহব্যাপী এই কার্যক্রমের মধ্যে প্রতিটি ইউনিয়ন ভুমি অফিসে অফিস চলাকালীন ভুমি মালিকদের অনলাইন রেজিস্ট্রেশন, ডাটাএন্ট্রি কার্যক্রম চলমান রাখা, ইউনিয়ন ভুমি অফিসের স্বাভাবিক কার্যক্রম চলমান রাখা, জনসচেতনতামুলক মাইকিং, লিফলেট বিতরণ করা হবে। 

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বর্তমান সরকার সকল সেক্টরকে ডিজিটালাইজেশন করছে। ইতোমধ্যে প্রায় ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। ভুমি উন্নয়ন কর নিয়মিত পরিশোধ না করা হলে এক সময় তা খাস হওয়ার সম্ভাবনা থাকে কিন্তু এই ডিজিটালাইজেশনের ফলে এই সমস্যা আর থাকছে না। এখানে আপনারা নিজেরাই নিজেদের জমির খাজনা দিতে পারবেন। সাধারণ জনগণ এখন অনেক সহজে তাদের জমির সকল তথ্য জানতে পারবে। 


 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ