About Us
মঙ্গলবার, ২২ জুন ২০২১
MD Nomsher Alam - (Sherpur)
প্রকাশ ০৬/০৬/২০২১ ০৪:৩৯পি এম

নকলায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

নকলায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত Ad Banner

শেরপুরের নকলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) সরকারি নির্দেশনা মোতাবেক শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে সিমীত পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)” এর সহযোগিতায় এবং নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির বাস্তবায়নে অনুষ্ঠিত প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটির সভাপতি জাহিদুর রহমান।

উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার বক্তব্য রাখেন। এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আব্দুল খালেক, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সুহেল, প্রাণিসম্পদ খামারীদের পক্ষে উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক শ্যামল সূত্র ধর ও পারভেজ মোশাররফ প্রমুখ।

এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধান, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত অর্ধশতাধিক প্রাণিসম্পদ খামারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৫১ টি স্টল বসেছে। এর মধ্যে ৪৫ টি প্রাণিসম্পদের স্টল, ৫টি বিভিন্ন কারিগরি ও চিকিৎসা সহায়তার স্টল এবং একটি দুগ্ধ জাত খাবারের স্টল রয়েছে। সবশেষে বিচারকদের যাচাই বাছাইয়ে সেরা স্টল মালিকদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়। এছাড়া অংশ গ্রহণকারী সকল স্টল মালিকদের হাতে উন্নত মানের খাবারসহ শুভেচ্ছা পুরষ্কার তুলে দেওয়া হয়।  

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুল আহাদ জানান, শেরপুর  ৫টি উপজেলায় একযুগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা গেছে, সারাদেশের ৪৬৫টি উপজেলা সদরে একযুগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়। 




শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ