About Us
Sajib Rajbhar
প্রকাশ ০৬/০৬/২০২১ ০৪:০৫পি এম

মমতার ভাতিজা অভিষেক তৃণমূলের সাধারণ সম্পাদক হলেন !

মমতার ভাতিজা অভিষেক তৃণমূলের সাধারণ সম্পাদক হলেন ! Ad Banner

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক হয়েছেন লোকসভার আইনপ্রণেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি শেষ হওয়া নির্বাচনে দলটি বড় বিজয় পাওয়ার পর শনিবার অনুষ্ঠিত প্রথম সাংগঠনিক বৈঠকের পর এই ঘোষণা দেওয়া হয়। এছাড়া তৃণমূলের নারী শাখার প্রধানের দায়িত্ব পেয়েছেন কাকলি ঘোষ দস্তিদার আর বিগত নির্বাচনে হেরে যাওয়ার পরও দলের যুব শাখার দায়িত্ব পেয়েছেন অভিনেত্রী সায়নি ঘোষ। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মমতা বন্দ্যোপাধ্যয়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় পদোন্নতি পাওয়ার আগে তৃণমূলের যুব শাখার প্রধান ছিলেন। দলটি ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি নেওয়ায় ওই দায়িত্ব ছেড়ে দিতে হচ্ছে অভিষেককে।

শনিবার তৃণমূলের বৈঠকের পর সিনিয়র নেতা পার্থ চট্টপাধ্যায় জানান, পশ্চিমবঙ্গের বাইরে দল সম্প্রসারণের পরিকল্পনা করা হচ্ছে। আগামী বছর উত্তর প্রদেশ, পাঞ্জাব এবং গুজরাটের নির্বাচন এবং লোকসভা নির্বাচনের তিন বছর বাকি থাকতে তৃণমূলের এই বক্তব্য তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই।

তৃণমূলের পার্লামেন্টারি লিডার হিসেবে দায়িত্বে বহাল থাকছেন সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও’ব্রায়েন। এছাড়া শনিবারের বৈঠকে মন্ত্রীদের গাড়িতে লাল পতাকা ওড়ানো নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। বিগত নির্বাচনে তৃণমূলের বড় জয়ের পেছনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভূমিকাকে অনেকেই বড় করে দেখেন। বিশেষ করে নির্বাচনি কৌশল নির্ধারক প্রশান্ত কিশোরকে ডেকে আনার পরামর্শদাতা ছিলেন তিনি। এবার তাকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ায় দলে তার প্রভাব বাড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ