About Us
সত্যজিৎ দাস - (Habiganj)
প্রকাশ ১৪/০৫/২০২১ ০৯:৩৭এ এম

কেরানীগঞ্জ থেকে 'আনসার আল ইসলাম’ এর ০১ জন সক্রিয় সদস্যকে উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার।

কেরানীগঞ্জ থেকে 'আনসার আল ইসলাম’ এর ০১ জন সক্রিয় সদস্যকে উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার। Ad Banner

র‌্যাব-২ এর অভিযানে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর ০১ জন সক্রিয় সদস্যকে উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার।

জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই দৃঢ় অবস্থানে আছে এলিট ফোর্স র‌্যাব। র‌্যাবের তৎপরতার কারণে সারাদেশে বোমা বিস্ফোরণসহ বিভিন্ন সময়ে নাশকতা সৃষ্টিকারী জঙ্গী সংগঠন সমূহের শীর্ষ নেতা থেকে শুরু করে বিভিন্ন স্তরের নেতা কর্মীদেরকে গুরুত্বপূর্ণ অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। র‌্যাব ইতিমধ্যে জঙ্গীবাদে জড়িয়ে পড়া বা ধারণায় উদ্ভুদ্ধ বেশ কিছু যুবককে সুপথে ফিরিয়ে আনা বা স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে। জঙ্গী দমনে বাংলাদেশের সফলতা আন্তর্জাতিক পরিমন্ডলে বেশ প্রশংসিত।


এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি আভিযানিক দল গত ১২/০৫/২০২১খ্রিঃ তারিখ রাত ০৭ঃ১০ ঘটিকায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন ঘাটারচর এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সদস্য মোঃ রায়হান ফৌজদার(৩৩) রাজশাহী’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, সে দেশের বাহিরে থেকে উচ্চ শিক্ষা গ্রহন করেছে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে  সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উস্কানীমূলক, উগ্রবাদী বিভিন্ন পোষ্ট প্রচার করাসহ উগ্র ইসলামী জঙ্গীবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক বই, পুস্তিকা ও লিফলেট হতে জঙ্গিবাদের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাচাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। 

 

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ