About Us
Mir Amirul Alam - (Narayanganj)
প্রকাশ ১৩/০৫/২০২১ ০৩:৪৩পি এম

বড় আকৃতির ব্যাঙ পাওয়া গেল সলোমন দ্বীপপুঞ্জে

বড় আকৃতির ব্যাঙ পাওয়া গেল সলোমন দ্বীপপুঞ্জে Ad Banner

একটি ব্যাঙ আর কতো বড়ইবা হতে পারে ভাবুন তো? কিন্তু সম্প্রতি এমনই এক ব্যাঙ পাওয়া গেলো যা সদ্যোজাত কোনো শিশু জন্ম নিলে যেমন আকৃতির হবে তেমন। এই ব্যাঙের খোঁজ পাওয়া গেছে ওশেনিয়া অঞ্চলের সলোমন দ্বীপপুঞ্জে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, সলোমন দ্বীপপুঞ্জের রাজধানী হোনিয়ারার বাসিন্দা জিমি হুগো এ ব্যাঙের ছবি ফেসবুকে প্রকাশ করেন।

ছবিতে দেখা যাচ্ছে, এক বালক বিশাল আকারের ব্যাঙটি নিজ হাতে ধরে আছে। বুঝাতে গেলে নবজাতকের সমান ব্যাঙটি। বিশাল আকৃতির ব্যাঙটির ছবি প্রকাশ পায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে, এতেই ভাইরাল হয়ে যায়।     

সামাজিক যোগাযোগমাধ্যমে হুগোর(একটি স’ মিলের মালিক) তোলা এ ছবি ভাইরাল হয়ে পড়ে। হুগো বলেন, তার মিলের শ্রমিকেরা প্রথম ব্যাঙটি দেখতে পান। পরে হুগো ব্যাঙটির ছবি তিনি ফেসবুকে পোস্ট করেন। পোস্টের বিবরণে তিনি ব্যাঙটিকে ‘জঙ্গলি মুরগি’ বলে বর্ণনা করেন। পরে সেই ছবি ভাইরাল হয়ে পড়ে সামাজিক মাধ্যমে। এক ব্যক্তি সেখানে মন্তব্য করে বলেন, এটি সলোমোন দ্বীপপুঞ্জের সবচেয়ে বড় ব্যাঙ, সম্ভবত গোটা মেলানেশিয়াতে এত বড় ব্যাঙ নেই বলেই তার ধারনা।     

এদিকে ন্যাশনাল জিওগ্রাফিকে অস্ট্রেলিয়ান মিউজিয়ামের উভচর এবং সরীসৃপ সংরক্ষণ বিষয়ক জীববিজ্ঞান বিভাগেরকিউরেটর জডি রোওলে বলেন, ‘এত বড় ব্যাঙ আমি কখনো দেখিনি। কনিফার গুপি প্রজাতিতে সচরাচর এত বড় ব্যাঙ দেখা যায় না। দেখে মনে হচ্ছে এটির বয়সও বেশি।’


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ