About Us
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ০৯/০৫/২০২১ ০৮:২৮পি এম

মোংলা বন্দরে মেট্রোরেলের দ্বিতীয় চালান এসেছে

মোংলা বন্দরে মেট্রোরেলের দ্বিতীয় চালান এসেছে Ad Banner

মোংলা বন্দরে মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে ভিড়েছে ‘এমভি ওশান গ্রেস’ নামের একটি জাহাজ। এ সময় কাস্টমস ক্লিয়ারিংসহ প্রয়োজনীয় সব কর্মকাণ্ড শেষে বিকেল সাড়ে ৩টা থেকে মালামাল খালাস শুরু হয়।  রোববার (৯ মে) দুপুর ২টার দিকে রেলের ৬টি কোচ নিয়ে জেটিতে ভেড়ে জাহাজটি।

এর আগে গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে আসে ‘এসপিএম ব্যাংকক’ নামের বিদেশি জাহাজ।  স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান জানান, মেট্রোরেলের ৬টি কোচের ৪৮টি প্যাকেজ আনা হয়েছে এ জাহাজে। দ্রুত সময়ে বাণিজ্যিক জাহাজ থেকে খালাস করে রেলের ৬টি কোচ নদীপথে ঢাকার উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেলের জন্য নির্মিত ডিপোতে পৌঁছানো হবে। 

জানা গেছে, রেলওয়ের এ কোচগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে। কোচগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। 

এ বিষয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা জানান, পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪টি জাহাজে মেট্রোরেলের আরও ১৪৪টি বগি এ বন্দর দিয়ে আমদানি ও খালাস করা হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ