About Us
শুক্রবার, ১৪ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ০৫/০৫/২০২১ ১২:১০পি এম

একসঙ্গে ৯ সন্তানের জন্ম

একসঙ্গে ৯ সন্তানের জন্ম Ad Banner

এক নারী একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়ে হৈচৈ ফেলে দিয়েছেন। ডাক্তাররা বলেছিলেন, তার গর্ভে ৭ সন্তান রয়েছে। কিন্তু তাদের সেই ধারণা ভুল প্রমাণ করে ৯ সন্তানের জন্ম দিয়েছেন মালির একজন নারী। দেশটির স্বাস্থ্য এমন খবর নিশ্চিত করেছে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান। 

৯ সন্তানের জন্ম দেয়া ওই নারীর নাম হালিমা সিসে। মরক্কো ও মালিতে আল্ট্রাসনো করার পর ২৫ বছর বয়সী এই নারীর গর্ভে ৭ সন্তানের অস্তিত্ব ধরা পড়ে। তবে ৭ নয় শেষ পর্যন্ত ৯ সন্তানের জন্ম দেন হালিমা। তার সন্তানকেই সিজার করে বের করা হয়েছে।  এমন অনন্য ঘটনায় পশ্চিম আফ্রিকার দেশটির মানুষজন এবং নেতাদের মধ্যে আলোচনার জন্ম হয়েছে। গত মার্চ মাসে ডাক্তাররা বলেন, হালিমার জন্ম বিশেষ যত্নের প্রয়োজন। তখন দেশটির অন্তর্বর্তীকালীন নেতা বাহ নদাও তাকে মরক্কো পাঠানোর নির্দেশ দেন। সেখানে ৫ মেয়ে ও ৪ ছেলের জন্ম দেন হালিমা। 

মালির স্বাস্থ্যমন্ত্রী ফান্টা সিবি বলেছেন, ওই মা এবং শিশুরা এখন পর্যন্ত ভালো আছে। তিনি জানান, হালিমার সঙ্গে মালির ডাক্তাররাও মরক্কো গিয়েছিলেন। তারাই তাকে এ তথ্য জানিয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যের তারা দেশে ফিরবেন বলে জানিয়েছেন সিবি।  এদিকে মরক্কোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র রাচিড কৌধারি বলেছেন, তার দেশের কোনও একটি হাসপাতালে একসঙ্গে এতগুলো শিশুর জন্ম হয়েছে বলে তার জানা নেই।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ