About Us
Timir Bonik - (Moulvibazar)
প্রকাশ ০৫/০৫/২০২১ ০১:০৪পি এম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গোয়াইনঘাটে যুবক আটক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গোয়াইনঘাটে যুবক আটক Ad Banner

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি,  উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  তাহমিলুর রহমান সহ গণ্যমান্য ব্যক্তিদের বিরুদ্ধে সামাজিক মাধ্যম ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিত, মানহানিকর মন্তব্যের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে রাজ্জাক নামের এক যুবককে গ্রেফতার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।   

গতকাল মঙ্গলবার (৪ মে) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ছৈলাখেল ৮ম খণ্ড গ্রাম থেকে থানার এসআই লিটন রায় সহ একদল পুলিশ অভিযান চালিয়ে রাশেদ আলম রাজ্জাক (৩৫) নামের ঐ যুবককে গ্রেফতার করা হয়।  রাশেদ আলম রাজ্জাক গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল ৮ম খন্ড গ্রামের আব্দুল জলিল ও ইউপি সদস্যা রেজিয়া বেগমের ছেলে।  প্রবাসী কল্যাণ মন্ত্রী, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিশিষ্ট জনদের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে ফেবুতে মানহানিকর মন্তব্যের জন্য গতকাল মঙ্গলবার (০৪ মে)  গোয়াইনঘাট উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহীন আহমদ বাদী হয়ে তার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৪, তারিখ- ০৪-০৫-২০২১ ইং।   

মামলা কারন ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর নিজস্ব তহবিল হতে অসহায় মানুষজনকে ঈদ উপহার বিতরণ সংক্রান্ত অনুষ্ঠান বিষয়ে ফেবুতে একটি পোষ্ট করেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল। সেই পোষ্টের কমেন্ট বক্সে যুবক রাশেদ আলম রাজ্জাক অশ্লীল ভাষায় সরকারের  প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা  তাহমিলুর রহমান সহ বিভিন্ন জনের বিরুদ্ধে মন্তব্য করেন।

রাশেদ আলম রাজ্জাক এর আগে বিভিন্ন সময়ে উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের বিরুদ্ধেও ফেবুতে বাজে মন্তব্য করে আসছিলেন।  রাশেদ আলম রাজ্জাকের কোনো আয়ের উৎস না থাকলেও কিছু বখাটে যুবকদের নিয়ে জাফলংয়ে গড়ে তুলেছেন একটি দুষ্টু চক্র। এই চক্রের মাধ্যমে চাঁদাবাজি সহ প্রতিনিয়ত বিশিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফেবুতে অপপ্রচার ও গুজব  ছড়ানোরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল আহাদ জানান, সরকারের  প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান সহ বিভিন্নজনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন মন্তব্যের ঘটনায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়  রাশেদ আলম রাজ্জাক নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে, সে বর্তমানে থানা হাজতে রয়েছে।

বুধবার সকালে  আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ