About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Jillur Rahman Russell - (Faridpur)
প্রকাশ ০৪/০৫/২০২১ ১০:৩১পি এম

ফরিদপুরে ভিজিএফ এর অর্থ বিতরণ শুরু

ফরিদপুরে ভিজিএফ এর অর্থ বিতরণ শুরু Ad Banner

ফরিদপুর সদর উপজেলায় ভিজিএফ এর অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ৪ মে মঙ্গলবার সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নে ভাষানচর হামিদনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত পবিত্র-ঈদ-উল-ফিতর ২০২১ উপলক্ষে কোভিড-১৯ এর প্রভাবে কর্মহীনদের অগ্রাধিকার প্রদান করে অতিদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় নগদ এই অর্থ বিতরণ করা হয়েছে।     

উদ্বোধনী দিনে ইউনিয়নের এক হাজার আটশত পঞ্চাশটি পরিবারের মাঝে নগদ এই অর্থ বিতরণ করা হয়েছে। সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম জানান, সদর উপজেলার ১২ ইউনিয়নের মোট ২৪ হাজার ৬ শত নব্বইটি পরিবারের মাঝে ৪৫০ টাকা করে ১ কোটি ১১ লক্ষ টাকার বেশি অর্থ বিতরণ করা হচ্ছে। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা বলেন, বিগত দিনে ভিজিএফ এর যে চাল দেয়া হত এবার সেটা না করে সরকার এ বছর  নগদ অর্থ বিতরণ করছে। মহামারী করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষ ও ঈদকে সামনে রেখে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের এই অর্থ বিতরণ করা হবে। এ সময় তিনি সকলকে করোনা মহামারী থেকে রক্ষাপেতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।   

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অম্বিকাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ চৌধুরী বারী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ পরিষদের সকল ওয়ার্ড মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারগণ। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ