About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ০৪/০৫/২০২১ ১২:০৫পি এম

বসত ঘরে লাগা আগুনে প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

বসত ঘরে লাগা আগুনে প্রতিবন্ধী কিশোরের মৃত্যু Ad Banner

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে ডিঙ্গামানিক গ্রামের একটি বসত ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই ঘরে থাকা মাঈনুদ্দিন নামে ১৫ বছরের এক প্রতিবন্ধী কিশোরের মৃত্যু হয়েছে। সে ওই বাড়ির বাসিন্দা আ ন ম মহিউদ্দিনের ছেলে।  মঙ্গলবার (০৪ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেন চরমোনাই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) মো. হেলাল উদ্দিন।   

তিনি জানান, ঘরটি বেশ বড়। সেখানে ৪টি পরিবার বসবাস করতেন। যাদের প্রত্যেকের আলাদা রান্নাঘর ছিল। আর সেই রান্নাঘরের গ্যাসের চুলা থেকেই মঙ্গলবার ভোর ৪টার দিকে আগুনের সূত্রপাত হয় এবং মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পরে।  তিনি আরও জানান, স্থানীয়রা আগুন নেভাতে এগিয়ে এলেও, ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা এসে আগুন নেভাতে সক্ষম হয়।  এদিকে আগুন লাগার সঙ্গে সঙ্গে ঘর থেকে সবাই বের হতে পারলেও শারীরিকভাবে কিছুটা প্রতিবন্ধী মাঈনুদ্দিন পারেনি। আগুনে পুড়েই তার মৃত্যু হয়।

এছাড়া ঘরের সব মালামাল আগুনে পুড়ে গেছে।  ফায়ার সার্ভিসের বরিশাল সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. হাসান আলী জানান, ঘটনাস্থল সদর স্টেশন থেকে ২৪ কিলোমিটার দূরের পথ ছিল। এছাড়া রাস্তাও সরু ছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নেভাতে সক্ষম হয়।  দুঃখের বিষয় হলো শারীরিক প্রতিবন্ধী ১২-১৩ বছরের কিশোর মাঈনুদ্দিন ঠিকভাবে হাটতে না পারায় সে ঘর থেকে আগুন লাগার সময় বের হতে পারেনি। তাই আগুনে পুড়েই তার মৃত্যু হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ