About Us
Abu Bakkar Siddik - (Gazipur)
প্রকাশ ০৪/০৫/২০২১ ০৯:৫১এ এম

'অশ্রুদের মিছিল' নিয়ে তোলপাড়!

'অশ্রুদের মিছিল' নিয়ে তোলপাড়! Ad Banner

তরুণ লেখক তানভীর সিদ্দিকী তোয়াহার "অশ্রুদের মিছিল" উপন্যাসটি মূলত ফুলপুর গ্রামকে ঘিরে।  নির্বাচন মানেই আমরা বুঝি আমাদের পছন্দমত প্রতিনিধি বেছে নেয়া। নির্বাচন মানেই এক পক্ষ অন্য পক্ষের শত্রু স্বরূপ হয়ে পড়া। শুরু হয় ইউনিয়ন পরিষদ নির্বাচন।  শুরু হয়  পক্ষ-বিপক্ষের মধ্যে দ্বন্দ্ব। আর এই শত্রুতার জন্য জীবন দিতে হয় আব্দুল নামের এক নিরীহ ব্যক্তির। অবশেষে সততার জয় হয়। নির্বাচনে আলী আহমেদ জয়লাভ করলেও হঠাৎ একদিন নির্জন জায়গায় তাকে পাওয়া যায় মৃত অবস্থায়। শুরু হয় উপন্যাসের নতুন মোড়। রাজু সাহেব কে দেওয়া হয় এই মামলার তদন্তভার। রাজু সাহেব উপন্যাসের গুরুত্বপূর্ণ একটা চরিত্র যিনি একটা সৎ এবং নিষ্ঠাবান পুলিশ অফিসার। রাজু সাহেব কি পেরেছিলেন দোষীকে শাস্তি দিতে? এই রহস্য জানা যাবে বইটিতে। 


গল্পের অন্যদিকে রয়েছে অপেক্ষা। বিষাদময় দিন। ফারহান, প্রভা, রাফিকে বলা হয় উপন্যাসের কেন্দ্রীয় চরিত্র। যাদের ঘিরে গল্পটি এগুতে থাকে। আমাদের জীবনের ভালোবাসা আসে।।আমরা কেউ প্রকাশ করি আবার কেউ অপ্রকাশিত রেখে দেই। ভালোবাসার কথা আড়াল করলে কতটা কষ্ট হয় জানা যাবে উপন্যাস থেকে।

অবশেষে প্রভার জীবনে কি হয়েছিলো? প্রভা কী তার ভালোবাসার মানুষের হয়েছিলো? নাকী তাদের চোখে অশ্রুরা মিছিল করেছে। এই পুরো কথা জানতে হলে পড়তে হবে অশ্রুদের মিছিল। 


অশ্রুদের মিছিল জনপ্রিয় প্রকাশনা সংস্থা ঘাসফুল প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে বইমেলা ২০২১ শে। 

প্রকাশ হবার পর থেকে বইটি পেয়েছে জনপ্রিয়তা। অনেক অনেক পাঠক গ্রহণ করছে বইটি এবং জানাচ্ছে তাদের গভীরতম অনুভূতির কথা। তাছাড়া করোনাকালীন বইমেলায়ও পাঠকের চাহিদার শীর্ষে ছিলো বইটি। অশ্রুদের মিছিল এখন পাওয়া যাচ্ছে রকমারি সহ অন্যান্য অনলাইন বুকশপে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Md.Abu Jafar - (Bhola)
প্রকাশ ১৩/০৫/২০২১ ০৩:৫৯পি এম
Md.Abu Jafar - (Bhola)
প্রকাশ ১৩/০৫/২০২১ ১২:৫০পি এম
Md.Mahadi Hasan Munshi - (Comilla)
প্রকাশ ১১/০৫/২০২১ ০২:২১পি এম
MD hedaetul Islam - (Sirajganj)
প্রকাশ ১০/০৫/২০২১ ০৮:৫৭পি এম
Md.Abu Jafar - (Bhola)
প্রকাশ ০৯/০৫/২০২১ ০৮:৪৫পি এম