About Us
Md.Atikur Rahman Atik
প্রকাশ ০৪/০৫/২০২১ ০২:১২এ এম

SIA,JU এর করোনাকালীন উপহারসামগ্রী বিতরণ

SIA,JU এর করোনাকালীন উপহারসামগ্রী বিতরণ Ad Banner

সারাবিশ্বব্যাপী চলছে প্রাণঘাতী করোনা মহামারি। করোনা মহামারির প্রাদুর্ভাব ঠেকাতে পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও চলছে লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ কর্মজীবী মানুষজন। শুধু তাই-নয়, করোনার প্রভাবে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নারী ও প্রতিবন্ধী মানুষজনও চরম অবহেলায় দিন পাড় করছেন। এসমস্ত দুর্দশাগ্রস্থ ও অসহায় মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সোসাইটি ফর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স নামক ক্লাব।

উক্ত ক্লাবের "মানুষের পাশে" প্রজেক্টের মাধ্যমে দেশের ১০ জেলার ১২ টি অসহায় পরিবারের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। জেলাগুলো হলোঃ ঢাকা, রংপুর, জয়পুরহাট, খুলনা, সুনামগঞ্জ, পাবনা, বাগেরহাট, কুমিল্লা, ফেনী ও পঞ্চগড়।

ক্লাবের মেম্বারগণের নিজস্ব আর্থিক সহযোগিতায় এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেক পরিবার প্রতি বিতরণকৃত উপহার সামগ্রীর মধ্যে ছিল ৬ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি ছোলা, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি মুড়ি, ২ কেজি আলু, ১ কেজি পিঁয়াজ, ১ টি সাবান, ১ কেজি চিনি ও রসুন।

উল্লেখ্য,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর হাত ধরে সোসাইটি ফর ইন্টারন্যাশনাল অ্যাফিয়ার্স যাত্রা শুরু হয় ২০১৯ সালের ৫ই মার্চ। সোশ্যাল ওয়েলফেয়ারের পাশাপাশি ছায়া জাতিসংঘ, এন্ট্রেপ্রেনিউরশিপ ডেভেলপমেন্ট ও শিক্ষার্থীদের বিভিন্ন স্কিলস বাড়াতে একনিষ্ঠ ভাবে কাজ করছে সংগঠনটি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ