About Us
Mohammod Shahidul Islam - (Sunamganj)
প্রকাশ ০৪/০৫/২০২১ ০১:৩৫এ এম

মা হয়েছে পাগলি, বাবা হয়নি কেউ

মা হয়েছে পাগলি, বাবা হয়নি কেউ Ad Banner

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সদরে এক পাগলি মা হয়েছে। কিন্তু বাবা হয়নি কেউ। দীর্ঘদিন যাবত তাহিরপুর বাজারে অবস্থান করলেও কেউই এই মানসিক প্রতিবন্ধীর নাম পরিচয় জানেনা। এনিয়ে উপজেলা জুড়ে সমালোচনার ঝড় বইছে।

এলাকাবাসী জানান, গত মাস ছয়েক পূর্বে হঠাৎ করে এই মানসিক প্রতিবন্ধী পাগলী তাহিরপুর বাজারে এসে অবস্থান শুরু করে। রাতের বেলা বাজারে যেখানে ইচ্ছে সেখানেই সে ঘুমাতো। বাজারে আগত মানুষজন ও হোটেলগুলো থেকে যে খাবার পেত তাই খেয়ে সে ক্ষুধা নিবারন করত। হঠাৎ করে তার শারীরিক অবস্থার পরিবর্তন ঘটতে থাকলে বিষয়টি স্থানীয় সবার নজরে আসে এবং তার সন্তান প্রসবের বিষয়টি নিয়ে বাজার ব্যবসায়ীরা চিন্তায় পড়ে যায়।

৩ মে, সকালে হঠাৎ করে তার প্রসব ব্যথা উঠলে বাজার কমিটির দায়িত্বে থাকা লোকজন তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেয়।কতব্যর্রত চিকিৎসকগনসুত্রে জানা যায় মা ও সন্তান সুস্থ রয়েছে।

বাচ্চা প্রসবের পর থেকেই স্থানীয় এক মহিলা নিজ দায়িত্বে শিশু বাচ্চা ও তার মায়ের সেবাযত্নসহ দেখভাল করছেন। এই শিশু বাচ্চাটিকে নিজ সন্তানের মত লালন পালনের দায়িত্ব নিতে চান বলেও জানান তিনি। বাচ্চাটির দ্বায়িত্ব নেবার জন্য, তিনি স্থানীয় লোকজন ও প্রশাসনের কাছে দাবী জানান।

তাহিরপুর বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক এরশাদ আলী জানান, মানসিক প্রতিবন্ধী পাগলীটি অন্তঃসত্তা অবস্থায় হঠাৎ করেই কোথা থেকে এসে বাজারে অবস্থান শুরু করে। আজ সকালে প্রসব ব্যথা উঠলে আমরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে একটি ছেলে সন্তান ভূমিষ্ট হয়।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাচ্চাটিকে সুস্থ রাখতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ