About Us
শুক্রবার, ১৪ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
ম.ম.রবি ডাকুয়া
প্রকাশ ০৪/০৫/২০২১ ০১:৫২এ এম

সুন্দরবনে আবারও আগুন

সুন্দরবনে আবারও আগুন Ad Banner

সুন্দরবনে আবারো আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নেভানোর কাজে সহায়তা করেছে বন বিভাগ ও ফায়ার সার্ভিস। 

সোমবার (৩ মে) বেলা ১১ টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলার অন্তর্গত সুন্দরবনের পূর্ব বিভাগ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা দেখা গেছে।  প্রথমিক ভাবে এ অগ্নিকাণ্ডের কোন কারন জানা যায়নি। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাগেরহাট স্টেশনের উপসহকারী পরিচালক মো. গোলাম ছরোয়ার স্থানীযা সংবাদকর্মিদের জানায়, সুন্দরবনে আগুন লাগার খবর পেয়ে শরণখোলা স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ছুটে গেছে।  উক্ত এলাকায় টেলিযোগাযোগ নেটওয়ার্ক ভালো না থাকায়, ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি। আগুনের ব্যপকতা সম্পর্কে তাই কিছু জানাতে পারেননি তিনি। 

পূর্ব সুন্দরবন বিভাগের কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, বেলা ১১ টার দিকে বনের শরণখোলা রেঞ্জের দাসের ভারানী ফরেস্ট ক্যাম্পের অদূরে প্রায় ১ কিলোমিটার ভেতরে আগুনের ধোয়া কুণ্ডলি পাকাতে দেখতে পায় বনকর্মীরা। দুপুর থেকে স্থানীয় লোকজনকে সঙ্গে নিয়ে বন বিভাগের ও ফায়ার সার্ভিসের কর্মকচারিরা আগুন নিয়ন্ত্রনে কাজ করে। 

উল্লেখ্য, এর আগে বিগত ৮ ফেব্রুয়ারি সুন্দরবনে পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় অগ্নিকানণ্ড ঘটলে প্রায় ৪ শতক বনভূমি পুড়ে ছাই হয়ে যায়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ