About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md Jilani - (Brahmanbaria)
প্রকাশ ০৩/০৫/২০২১ ১১:৪২এ এম

ক্রিকেটার তাসকিনের নিজ হাতে লিখা ছোটকালের ছড়া

ক্রিকেটার তাসকিনের নিজ হাতে লিখা ছোটকালের ছড়া Ad Banner

বাংলাদেশের অন্যতম সম্ভাবনাময় তরুণ পেসারটির নাম তাসকিন আহমেদ। চোটের বিরুদ্ধে লড়াই করে দীর্ঘদিন পর তিনি দুর্দান্তভাবেই ফিরে এসেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৩৪.২ ওভার বল করে ১২৭ রানে ৪ উইকেট নেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। ৭ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এটিই তার সেরা বোলিং ফিগার।         

বোলিং নয়, ছোটবেলায় ব্যাটিংই ছিল তার প্রিয়। নাম তাসকিন আহমেদ। ডাকনাম তাজিম। ছোট্টবেলার তাজিম একই সঙ্গে ছিলেন চঞ্চল আর লাজুক। বেড়ে ওঠা ঢাকার মোহাম্মদপুরের জাকির হোসেন রোডে। আর ক্রিকেটের শুরু নানুর বাসার সামনের গলিতে। পাড়ার ক্রিকেটে সবাই তাকে নিতেন ‘দুধভাত’ হিসেবে! ফিল্ডিং আর সবার শেষে ‘সুযোগ পেলে’ ব্যাটিং। কখনো তাও দিতেন না বড় ভাইয়েরা! একদিন তাসকিন বললেন, ‘আমি না হয় শুধু বোলিংটাই করি?’ সেই থেকে বোলার হয়ে গেলেন তাসকিন!         

তবে ছেটোবেলায় কঠোর শাসনের মধ্যে বেড়ে উঠা তাসকিন পড়াশোনা-খেলার পাশাপাশি ছড়াও লিখেতেন। তার লেখা ছড়া বিভিন্ন পত্রপত্রিকায়ও ছাপা হয়েছে। তার ছোটোবেলাকার সেই ছড়া সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পাঠকদের জন্য লেখাটি তুলে ধরা হলো- ‘আমার নাম তাজীম খেলি শুধু লাটিম, মা দেখলে দেয় মার বাবা দেয় বকা সারাক্ষণ পড়া শুধু সারাক্ষণ পড়া। একটু খানি জিরাব ত, তার নাই যে ভাই খোঁজ সন্ধ্যায় আসে টিচার, দুপুরে বেলা হুজুর। একটু খানি খেলব যে ভাই, নেইতো যে সময় বাবা দেয় একটু খেলতে মানা করে মা, সারাক্ষণ পড়া যে ভাই সারাক্ষণ পড়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ