About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Dibarul Islam Dip - (Dhaka)
প্রকাশ ০৩/০৫/২০২১ ০২:৩৩এ এম

রমজান মাসব্যাপী ইফতার বিতরণ

রমজান মাসব্যাপী ইফতার বিতরণ Ad Banner

করোনা মহামারীকালীন এবং লকডাউনে সুবিধাবঞ্চিত অসহায় মানুষ এবং বিভিন্ন এতিমখানার শিক্ষার্থীরা দৈনন্দিন চাহিদা পূরণ সহ রমজানে সেহরি-ইফতার করা নিয়ে সংকটে পড়েছেন অনেকে। তাদের সমস্যা নিরসনের সরকারি-বেসরকারি সাহায্য আসলেও তা পর্যাপ্ত নয়। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে এসেছে। ব্যক্তি উদ্যোগও দেখা যাচ্ছে। এমনই এক সংগঠন ইউনাইটেড গ্লোরি অফ বাংলাদেশ ফাউন্ডেশন।

ইউজিবি ফাউন্ডেশন রমজান মাসজুড়ে "Feed The Fasting" প্রজেক্টের আওতায় এবছর প্রতি রমজানে গড়ে শতাধিক মানুষের মাঝে দেশব্যাপী তাদের স্বেচ্ছাসেবকের মাধ্যমে এ ইফতার বিতরণ কার্যক্রম চালাচ্ছে। এখন পর্যন্ত দুই হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে ইফতার করানো হয়েছে। এরই ধারাবাহিকতায় ইউজিবি ফাউন্ডেশন আয়োজনে ও ইউনিটির সহযোগিতায় পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় ইফতার বিতরণ কর্মসূচি পালন করা হয়।

রবিবার (০২মে) কলাপাড়ার একটি হাফীজী মাদ্রাসায় ইফতার করানোসহ কিছু সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়। এবছর পরিমাণে কম হলেও গত রমজানে ১৪ হাজারের বেশি মানুষকে বিনামূল্যে ইফতার করানো হয়েছে বলে জানানো হয়। কারণ হিসেবে লকডাউন এবং করোনা মহামারীর ব্যাপকতায় চাকরিচ্যুত ও অসহায় মানুষের দৈনন্দিন চাহিদা পূরণে সাহায্য করছেন বলে জানান ইউজিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান অস্ট্রেলীয় প্রবাসী বাঁধন খন্দকার।

তিনি আরো জানান, " বৈশ্বিক মহামারীর মধ্যে শুরু থেকেই আমাদের ফাউন্ডেশন মানুষের জন্য কাজ করে যাচ্ছে এবং যতদিন সম্ভব আমরা চেষ্টা করে যাবো। সকলকে নিজ উদ্যোগে এগিয়ে আসার আহবান। আমাদেরকে সহযোগিতা করতে পারেন। সামর্থ্যবানদের নিজ থেকে এসব অসহায় বা সাময়িক দুরবস্থাগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানাই।"

ইউজিবি ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার মোঃ রাসেল জানান, "প্রতিনিয়ত দেশব্যাপী ইফতার দেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় কলাপাড়ার ইফার বিতরণ কর্মসূচি সম্পন্ন হয়েছে।  ইনশাআল্লাহ রমজান মাসব্যাপী এ ইফতার বিতরণ চলবে।"


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ